সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বউও গেলো, টাকাও গেলো : ওসি আসাদুজ্জামান

যুগের চিন্তা

প্রকাশিত : ১০:৩২ পিএম, ৮ সেপ্টেম্বর ২০১৯ রোববার

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান বলেন, আমাদের প্রবাসিদের টাকা সঠিক কাজে ব্যবহার হয় না। তাদের পরিবারের সদস্যরা টাকা নষ্ট করে ফেলে।

 

আমাদের দেশের স্ত্রীদের স্বামীরা যখন বিদেশ চলে যায়, তারা তখন শশুর বারি ছেরে বাবার বারি চলে যায়। আর তখনি খালাতো, ফুফাতো মামাতো ভাইয়ের সাথে তার হয়ে যায়। যার জন্যে অনেক প্রবাসিদের বউ এবং টাকা হারাতে হয়। অর্থাৎ বউও গেলো টাকাও গেলো।


রোববার (৮সেপ্টেম্বর) বিকেলে নগরীর জেলা গণগ্রন্থগারে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা প্রবাসি কল্যাণ আর্ন্তজাতিক ফোরামের উদ্যোগে আলোচনা সভা আয়োজিত হয়।


তিনি আরো বলেন, প্রবাসি স্ত্রীদের উচিৎ স্বামীর বাড়িতে থাকা। শশুর শাশুরীর সেবা করতে হবে। তবে মাঝে মাঝে বাবার বাড়িতে বেরাতে যাবে। প্রবাসি থাকা কালিন আপনাদের কোন সমস্যা হলে আমাকে জানাবেন। 


আমরা বিষয়টা দেখবো। আপনাদের জন্য আমরা কাজ করতে বাধ্য। বাংলাদেশে থাকলে বুঝা যায় না দেশের মানুষের প্রতি কত ভালোবাসা। কিন্তু বিদেশে থাকলে তা বুঝা যায়।


সদর ওসি বলেন, প্রধানমন্ত্রী সন্ত্রাসীদের আগে মাদকের বিষয়ে ব্যবস্থা নিয়েছেন। যারা মাদক আনে তারা ক্রাইম করে। কিন্তু যারা মাদক খায় তারা অসুস্থ্য। তাই মাদক বিক্রেতার এবং মাদক সেবন কারিদের বিরুদ্ধে আমাদের জিরুটলারেন্স ঘোষনা করা হয়েছে।


অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা প্রবাসি কল্যাণের সভাপতি মুহসিন দেওয়ানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, প্রধান অতিথি কেন্দ্রীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ, দৈনিক সচেতন পত্রিকার সম্পাদক মো. ইসলাম মিয়া, বিষের বাশি সম্পাদক শ্রী সুভাষ সাহা, এছাড়াও সেলিম, আবু বকর, সাইদুর রহমান প্রমুখ।