বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

ভালো রেজাল্ট নয়, ভালো মানুষ বানাতে হবে : ডিসি জসিম উদ্দিন

যুগের চিন্তা

প্রকাশিত : ০৫:৪৬ পিএম, ৫ আগস্ট ২০১৯ সোমবার

স্টাফ রিপোর্টার (যুগেরচিন্তা ২৪) : জেলা প্রশাসক মো.জসিম উদ্দিন অভিভাবকদের উদ্দেশ্যে বলেছেন, স্কুলে ভালো রেজাল্ট দেওয়া হবে না। শুধুমাত্র ভালো রেজাল্ট করে, ভালো মানুষ না হলে কোন উপকারে আসবে না। এমন ডাক্তার বানানো যাবে না যে ক্লিনিকে রোগী পাঠাবে, কিছু হয় নাই তার পরেও টেস্ট করাবে। 


এমন অফিসার বানানো না যে টাকা খাবে। এমন সাংবাদিক বানাবো না যে মাদকের সংস্পর্শে থাকে। স্কুল থেকে শিক্ষার্থীদের শুধু ভালো রেজাল্ট নয়, ভালো মানুষ বানাতে হবে।


সোমবার (৫ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ প্রিপারেটরী স্কুল মিলনায়তনে অভিভাবকের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 


জসিম উদ্দীন বলেন, শিক্ষার্থীদের শিখাতে হবে তারা প্রিপারেটরী স্কুলের ছাত্র। ভবিষ্যত জীবনে কোন ধরনের খারাপ কাজ করা যাবে না। প্রিপারেটরীর কোন বাচ্চার হাতে মোবাইল দেওয়া যাবে না। শিক্ষার্থীদের হাতে মোবাইল পেলে সঙ্গে সঙ্গে টিসি দেওয়া হবে।


শিক্ষকদের উদ্দেশ্যে করে বলেন, প্রতিমাসে অভিভাবকদের সাথে শিক্ষার্থীদের বিষয়ে ক্লাসের টিচারের কথা বলতে হবে। কোন ক্লাস টিচার অভিভাবকদের না ডাকলে কিংবা কোন অভিবাবক না থাকলে স্কুলে হয়ত শিক্ষার্থী থাকবে নয়ত সেই শিক্ষক থাকবে। ২ মাস পর পর আমি নয়ত এডিসি (অতিরিক্ত জেলা প্রশাসক) অভিভাবকের সাথে এভাবেই মতবিনিময়ে বসব। 


অভিভাবকের সাথে মতবিনিময়কালে তারা জেলা প্রশাসকের কাছে শিক্ষক ও স্কুলের বিভিন্ন বিষয়ে অভিযোগ করেন ও অনিয়মের বিষয় তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আকতার, স্কুলের প্রধান শিক্ষক আব্দুল বারী এবং অভিভাবকবৃন্দ।