মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালী ও আলোচনা সভা

যুগের চিন্তা

প্রকাশিত : ১০:০৯ পিএম, ১১ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : “জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর প্রতিশ্রুতির বাস্তবায়ন” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জে পালিত হ'ল বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৯।


এ উপলক্ষে সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা পরিবার পরিকল্পনার উপ পরিচালক মোঃ বসির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক  মোঃ জসিম উদ্দিন।


বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা, মোহাম্মদ ইমতিয়াজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুম বিল্লাহ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক।


স্বাগত বক্তব্য রাখেন, জেলা পরিবার পরিকল্পনার সহকারি পরিচালক (সিসি) ড, মোঃ জাহাঙ্গীর আলম প্রধান। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন  জেলার মাঠকর্মীদের পক্ষে শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারি পারভিন আক্তার,  পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ ফজলুল হক ও ক্লিনিক ম্যানেজার ডা, প্রকাশ কুমার সাহা  প্রমূখ।


প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন তার বক্তব্যে বলেন মাঠকর্মীদের এসডিজি বাস্তবায়নের লক্ষ্যে আন্তরিকতার সাথে নিজ দায়িত্ব পালনের পাশাপাশি বাল্য বিবাহ এবং মাদকের ভয়াবহতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির  প্রয়োজন রয়েছে। 


সেই সাথে জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উল্লেখ করে বর্তমান অগ্রগতি অব্যাহত রাখার লক্ষে অন্যান্য বিভাগের সহযোগিতা কামনা করেন।


অনুষ্ঠানে ৯টি ক্যাটাগরীতে জেলার  শ্রেষ্ঠ ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে পুরষ্কৃত করা হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী জেলা প্রশাসক কার্যালয় চত্বর প্রদক্ষিণ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।