কুমিল্লার ঘটনার দায় সরকারের: ভিপি নুর

প্রকাশিত: ২২:৪৩, ১৯ অক্টোবর ২০২১

কুমিল্লার ঘটনার দায় সরকারের: ভিপি নুর

কুমিল্লার ঘটনার দায় সরকারের উল্লেখ করে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ক্ষমতায় থাকতে তারা (সরকার) নিত্য নতুন ইস্যু তৈরি করে। কুমিল্লার ঘটনা পুলিশ যদি সঠিকভাবে নিয়ন্ত্রণ করতে পারতো, চাঁদপুরে মিছিলে কোনও সহিংসতা ছড়িয়ে পড়তো না।  

বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী ও চলমান সংঘাত-সহিংসতায় জড়িত দুর্বৃত্তদের গ্রেফতার এবং সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে মঙ্গলবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ যুব অধিকার পরিষদের মানববন্ধন ও মৌন মিছিলে তিনি এসব কথা বলেন। 

নুর আরও বলেন, প্রত্যেক নাগরিকেরই মিছিল-মিটিং করার অধিকার রয়েছে। পুলিশ কেন সেই মিছিলে গুলি চালিয়ে পরিস্থিতি উসকে দিলো। চাঁদপুরের প্রশাসনকে এই দায়িত্ব নিতে হবে।  কুমিল্লায় ৪ ঘণ্টার মধ্যে পুলিশ কেন এলো না, এর জবাব প্রশাসনকে দিতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ এতদিন ভোটের অধিকার থেকে বঞ্চিত। এখন গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনের বীজ যখন বপন করছিল তখন তারা সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করে বিশ্ববাসীসহ বাংলাদেশের দৃষ্টি অন্যদিকে সরিয়ে দিচ্ছে। কোনও হিন্দু মুসলমান হামলা করেনি। হামলা করেছে রাজনৈতিক দুর্বৃত্তরা। 

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ডা. রেজা কিবরিয়াসহ যুব পরিষদের নেতাকর্মীরা।