ফাঁদে পা না দিতে সতর্ক থাকার আহ্বান ইসলামী ঐক্যজোটের

প্রকাশিত: ২০:০৭, ১৪ অক্টোবর ২০২১

ফাঁদে পা না দিতে সতর্ক থাকার আহ্বান ইসলামী ঐক্যজোটের

একটি অশুভ মহল দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। চলমান পরিস্থিতিতে আলেম ও ইসলামী ঐক্যজোটের নেতাকর্মীদের কোনও ধরনের ফাঁদে পা না দিয়ে সতর্ক ও সজাগ থাকার আহ্বান জানিয়েছেন তারা। বৃহস্পতিবার  (১৪ অক্টোবর) এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

বিবৃতিতে আবুল হাসানাত আমিনী ও মুফতী ফয়জুল্লাহ বলেন, দক্ষিণ এশিয়া মহাদেশে বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির একটি উজ্জ্বল দৃষ্টান্ত। এখানে সব ধর্মের লোকেরা শান্তিতে ধর্ম-কর্ম এবং বসবাস করছে। একটি অশুভ মহল এই সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে বিনষ্টের চক্রান্ত করছে।

তারা বলেন, কুমিল্লার পূজামণ্ডপে কোরআন অবমাননার ঘটনা এবং পরবর্তীতে এই ঘটনাকে কেন্দ্র করে চাঁদপুরের হাজীগঞ্জসহ দেশে কিছু জায়গায় যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। এসব ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করছি।

কওমি মাদ্রাসার আলেমরা শান্তিপ্রিয়। তারা কোন ধরনের দাঙ্গা-হাঙ্গামায় জড়িত নয়। বর্তমানে দেশীয় ও আন্তর্জাতিক বিশেষ মহল সংখ্যালঘুদের ওপর হামলা করে ইসলামপন্থীদের ওপর দোষ চাপিয়ে দিতে পারে বলে বিবৃতিতে বলা হয়।