শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

 ১২১ টি সপ্রাবি’র প্রতিবন্ধি শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন ১২১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিবন্ধি শিক্ষর্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।  সোমবার ( ২ডিসেম্বর) সকালে সদর উপজেলা মিলনায়তনে  শিক্ষক ও অভিবাকদের নিয়ে অবহিতকরন সভায়  এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। 


সদর উপজেলার নির্বাহী অফিসার নাহিদা বারিকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- সদর উপজেলা শিক্ষা অফিসার মনিরুল হক, সদর  উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, ফতুল্লা ইউনিয়নের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন, সহকারী শিক্ষা অফিসার সাবিনাসহ অভিবাবকগণ।  


সভায় সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস বলেন, প্রধানমন্ত্রীর কন্যা সায়ামা ওয়াজেদ বলেছেন মানুষের জীবন জন্য কোন প্রতিবন্ধকতা নেই । কিন্তু যে মায়ের সন্তান প্রতিবন্ধি হয়, ওই মায়ের দুঃখটাই হলো পৃথিবীর সবচেয় বড় কষ্ট।


 প্রতিবন্ধি সন্তানদের নিয়ে মায়েরা অনেক চিন্তা করেন, তারা ভাবেন ্ ওই সন্তানের আগে যেমন মায়ের মৃত্যু না হয়। আপনারা এই সকল চিন্তা করবেন না। 


সভাপতির বক্তব্যে নাহিদা বারিক বলেন, মায়েরা কখনো প্রতিবন্ধি বাচ্চাদের অভিশাপ মনে করবেন না। সদর উপর জেলায় ১২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১শ’ ৫০ জন শিক্ষার্থী প্রতিবন্ধি আছে। তাদের  প্রতি মাসে ৪শ টাকা করে তিন মাস অন্তর অন্তর ভাতা দেয়া হয়।


 সদর উপজেলায় কিছু পরিমান জায়গা নিয়ে এদের জন্য আমরা একটা পার্ক করে দিব। যে খানে তারা আনন্দ বিনোদন করতে পারবে। 
তিনি অভিবাবকদের উদ্দেশ্যে বলেন কোন ভাবেই আপনারা এ সকল শিক্ষার্থীদের লেখা পড়াবন্ধ করবেন না। তারা আমাদেরও বাচ্চা। কখনো মনে করবেন না এটা আপনাদের ভুলের ফল। এটা আল্লাহর পক্ষ হতে আসে। 


প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এদের আলাদা কেয়ার করার জন্য আমি একটি কমিটি করে দিব। বক্তব্য শেষে প্রতিবন্ধীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
 

এই বিভাগের আরো খবর