খালেদা জিয়ার সব রোগের চিকিৎসা বাংলাদেশে সম্ভব নয়: মির্জা ফখরুল

প্রকাশিত: ১৩:৩৫, ১৩ অক্টোবর ২০২১

খালেদা জিয়ার সব রোগের চিকিৎসা বাংলাদেশে সম্ভব নয়: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, ‘বেগম খালেদা জিয়াকে গতকাল হাসপাতালে নিতে হয়েছে। কয়েকদিন ধরে তার অল্প অল্প জ্বর আসছিল। তার যে ব্যক্তিগত চিকিৎসক ছিল তারা দেখেছেন। হাসপাতাল থেকে বের হওয়ার পর তার কোনও এক্সমিশন, টেস্ট হয়নি। এমনকি পরীক্ষা-নিরীক্ষাও হয়নি। তার যে রোগ আছে, তা এখানে করা সম্ভব নয়। যেখানে সব ধরনের রোগের চিকিৎসা একসঙ্গে দেওয়া হয়, সেখানে নিয়ে চিকিৎসা দিতে হবে এবং তা বাংলাদেশে সম্ভব নয়।’

বুধবার (১৩  অক্টোবর) বিএনপি’র সাবেক ভাইস-চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য আফসার আহমদ সিদ্দিকী’র ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা জানান। 

ইচ্ছে করে খালেদা জিয়াকে চিকিৎসা দিচ্ছেন না মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘কেন দিচ্ছেন না, বেগম জিয়াকে তার প্রাপ্য জামিন দেন। উনি তো দয়া চাচ্ছেন না। তার ৫ বছরের সাজা বাড়িয়ে ১০ বছর করেছেন আমাদের এই বিচার ব্যবস্থা। 

প্রসঙ্গত, শারীরিক অবস্থার ফলোআপ করাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার (১২ অক্টোবর) বিকালে তিনি সেখানে ভর্তি হন। তাকে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। চিকিৎসকেরা জানান, তার শারীরিক জটিলতাগুলোর পরীক্ষা-নিরীক্ষা করা হবে।