শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

আলম খান লেনে অগ্নিকান্ডে ২টি পোশাক কারখানা পুড়ে ছাই

প্রকাশিত: ১৬ মার্চ ২০১৭   আপডেট: ১৬ মার্চ ২০১৭

যুগের চিন্তা ২৪ ডটকম :  নগরীর আলম খান লেন এলাকায় পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ১৬ মার্চ বৃহস্পতিবার সকাল ১১টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ৩ টি ঘর পুড়ে যায়। ঘটনাস্থলে সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে প্রায় ১ ঘন্টা ১৭ মিনিট প্রচেষ্টা চালিয়ে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। তবে এ ঘটনায় কোনো রকম হতাহতের খবর পাওয়া যায়নি।

হোসেয়ারীর মালিক নাহিদা খানের বোন আসমা জানান, আগুনে তাদের ১টি বসতঘর সহ ১ টি হোসেয়ারী পুড়ে যায়। এতে তাদের দোকান ও বসত ঘরে থাকা নগদ ২০ হাজার টাকা ও র্সণালংকারসহ কোনো মালামালই রক্ষা করা সম্ভব হয়নি। অগ্নিকান্ডে ঘটনায় প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ।

অপরদিকে ফ্যাশন হাউজ এন্ড হোসিয়ারী ও ছাপাখানার মালিক মো. মোকলেস জানায়, পাশের ঘরটি থেকে আগুন লেগে আমার কারখানায় এসেছে। এ ঘটনায় আমার ১টি কারখানার নতুন থান কাপড় ও মেশিন ছিল সবকিছুই পুড়ে গেছে। আমার ৫ লক্ষ টাকার মালামাল পুড়েছে। তবে বাড়িওয়ালা দরজাটি সবসময় তালা লাগিয়ে রাখে। আজ এই দরজাটি খোলা থাকলে আমার এত বড় ক্ষতি হয়ত হত না।

এ ব্যাপারে সিনিয়র স্টেশন অফিসার খন্দকার সানাউল হক যুগের চিন্তা ২৪ এর প্রতিবেদককে জানায়, বাড়িওয়ালার ভাই গেদু একজন মসানসিক রোগী পাগল । সে উপর থেকে সিগারেট খেয়ে নিচে ফেলে দিলে আগুনের সূত্রপাত হয়। তবে ক্ষয়ক্ষতির পরিমান সবমিলিয়ে ৫ লাখ হবে ধারনা করা যাচ্ছে।

এই বিভাগের আরো খবর