নবীন সেনা বৈমানিকদের  ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন সেনাপ্রধান

প্রকাশিত: ২৩:১২, ১৬ ফেব্রুয়ারি ২০২১

নবীন সেনা বৈমানিকদের  ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন সেনাপ্রধান

নবীন সেনা বৈমানিকদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ

আর্মি এভিয়েশন গ্রুপ কর্তৃক পরিচালিত এভিয়েশন বেসিক কোর্স-১১ এর গ্র্যাজুয়েশন সমাপনী ও ফ্লাইং ব্রেভেট প্রদান অনুষ্ঠান আজ মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারি ২০২১ আর্মি এভিয়েশন গ্রুপ তেজগাঁও ঢাকায় অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীন সেনা বৈমানিকদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন। 

ব্রেভেট প্রদান অনুষ্ঠানের মাধ্যমে আজ থেকে এভিয়েশন বেসিক কোর্স সম্পন্নকারী অফিসারগণ সেনা বৈমানিক রূপে নতুন দায়িত্ব পালনের চ্যালেঞ্জ গ্রহণ করতে যাচ্ছেন। এভিয়েশন বেসিক কোর্স-১১ গত ২৫ আগস্ট ২০১৯ তারিখ হতে শুরু হয়। উক্ত কোর্সে সর্বমোট ২০ (বিশ) জন তরুন সেনা কর্মকর্তা সফলতার সাথে প্রাথমিক বিমান চালনা প্রশিক্ষণ সম্পন্ন করেন। 

 অনুষ্ঠানে সেনা, নৌ ও বিমান বাহিনীসহ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও অন্যান্য বিভিন্ন বেসামরিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, আর্মি এভিয়েশন গ্রুপ বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষায়িত প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য সেনাবাহিনীর আভিযানিক কার্যক্রমে প্রত্যক্ষভাবে বিমান সহায়তা প্রদান করা। আধুনিক সেনাবাহিনীর সাথে সামঞ্জস্যতা বজায় রেখে আর্মি এভিয়েশনে সংযোজিত হয়েছে আধুনিক সামরিক বিমান ও হেলিকপ্টার। এই প্রতিষ্ঠান ১৯৭৮ সাল থেকে তেজগাও পুরাতন বিমান বন্দর হতে তাদের উড্ডয়ন কর্মকান্ড পরিচালনা করে আসছে। ১৯৭৮ সাল থেকে এই প্রতিষ্ঠানটি এ পর্যন্ত ১১টি এভিয়েশন বেসিক কোর্স সফলভাবে পরিচালনা করেছে।