শাহরুখপুত্রের জামিন আবেদন খারিজ

প্রকাশিত: ২২:১৯, ২০ অক্টোবর ২০২১

শাহরুখপুত্রের জামিন আবেদন খারিজ

মাদক মামলায় বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন মুম্বাইয়ের একটি বিশেষ আদালত। বুধবার জামিন শুনানিতে আদালত বলেছেন, হোয়াটসঅ্যাপের কথোপকথনে অবৈধ মাদক কর্মকাণ্ডে তার জড়িত থাকার প্রমাণ দেখা গেছে এবং তাকে জামিন দিলে তদন্ত বাধাগ্রস্ত হবে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

২৩ বছর বয়সী আরিয়ান খান মাদক মামলায় এক নম্বর অভিযুক্ত। ৮ অক্টোবর থেকে মুম্বাইয়ের আর্থার রোড কারাগারে রয়েছেন তিনি। বুধবার জামিন আবেদন খারিজ হওয়াতে আপাতত কারাগারেই তাকে থাকতে হচ্ছে। তার আইনজীবী জানিয়েছেন, জামিনের জন্য বোম্বে হাই কোর্টে যাবেন তারা।

২ অক্টোবর মুম্বাইয়ে একটি ক্রুজ শিপ পার্টিতে অভিযান চালিয়ে আরিয়ানসহ আট জনকে গ্রেফতার করে নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। গ্রেফতারকৃতদের মধ্যে ছিলেন তার বন্ধু আরবাজ মার্চেন্ট ও মডেল মুনমুন ধামেচা। এই মামলার তদন্তের অংশ হিসেবে এখন পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ২০ জনকে।

জামিন শুনানিতে আরিয়ান খানের আইনজীবী সতিশ মানেশিন্দে ও অমিত দেশাই দাবি করেন, তার কাছ থেকে কোনও মাদক উদ্ধার করা হয়নি। তবে এনসিবি আদালতে জানায়, তার হোয়াটসঅ্যাপের চ্যাট প্রমাণ করে তিনি একটি আন্তর্জাতিক চক্রের সঙ্গে জড়িত এবং অনেক বছর ধরে মাদক সংগ্রহ করছেন।

গত শুক্রবার ছেলের সঙ্গে শেষবার ভিডিও কলে কথা বলেছেন শাহরুখ খান ও গৌরি খান। বুধবার জামিন আবেদন খারিজ হওয়ার বিষয়ে এই দম্পতির প্রতিক্রিয়া জানা যায়নি। অভিনেতা সালমান, হৃতিক রোশান ও চলচ্চিত্র নির্মাতা ফারাহ খান, প্রকাশ ঝাসহ অনেকেই আরিয়ান খানের সমর্থনে সরব হয়েছে।

এই মাদক মামলা ঘিরে মহরাষ্ট্রে রাজনৈতিক উত্তেজনাও ছড়িয়ে পড়েছে। কয়েকজন রাজনীতিক অভিযোগ করেছেন, কেন্দ্রীয় সরকারের নির্দেশে এনসিবি সুনির্দিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি পাল্টা অভিযোগ করে বলেছে, তথাকথিত বলিউড মাদক মাফিয়াতে মহারাষ্ট্রের ক্ষমতাসীন শিব সেনা ও এনসিপি’র স্বার্থ রয়েছে।