সোমবার   ০৪ মার্চ ২০২৪   ফাল্গুন ২১ ১৪৩০

জরিমানা হলো সোনারগাঁ কারুশিল্পের দোকান মালিকদের

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৭

সোনারগাঁ প্রতিনিধি: সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক কারুশিল্প ফাউন্ডেশনের প্রধান ফটকের সামনের দর্শনার্থীদের কাছ থেকে অতিরিক্ত দাম নেওয়ার অপরাধে দুই দোকান মালিককে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা আদায় করে।

 

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম জানান, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের প্রধান ফটকের সামনে অবস্থিত কয়েকটি খাবারের দোকান মালিকরা সোনারগাঁয়ের জাদুঘরে বেড়াতে আসা পর্যটকদের কাছ থেকে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত অর্থ আদায় এবং পন্যের গায়ে মেয়াদ উত্তীর্ণ তারিখ দেওয়া হয় না। ফলে বেড়াতে আসা দর্শনার্থীরা প্রতারিত হয়ে থাকেন।এছাড়াও মূল্য নিয়ে দর্শনার্থীদের সঙ্গে খারাপ আচরণ ও মারধরের ঘটনাও ঘটে থাকে।

 

এ বিষয়টি দীর্ঘদিন ধরে অভিযোগ আসছে। এ অভিযোগের ভিত্তিতে গতকাল অভিযান চালিয়ে হাতে নাতে সত্যতা পেয়ে মাষ্টার ফাস্টফুড অ্যান্ড কফি হাউজ এবং একুশে ফাস্টফুড নামের দুই দোকান মালিককে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরো বলেন, প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরো খবর