তৌকীর আহমেদের নতুন সিনেমা ‘স্ফুলিঙ্গ’র পোস্টার 

প্রকাশিত: ০৪:১৮, ১৩ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৭:০৬, ৭ এপ্রিল ২০২১

তৌকীর আহমেদের নতুন সিনেমা ‘স্ফুলিঙ্গ’র পোস্টার 

ছবি: সংগৃহিত

প্রকাশ পেয়েছে তৌকীর আহমেদের নতুন সিনেমা ‘স্ফুলিঙ্গ’র পোস্টার। জয়যাত্রা, রূপকথার গল্প, দারুচিনি দ্বীপ, অজ্ঞাতনামা, হালদা ও ফাগুন হাওয়ায়’র পর তৌকীর আহমেদ নির্মাণ করেছেন নতুন এ সিনেমাটি। সিনেমার গল্প একটি ব্যান্ড দলকে কেন্দ্র করে। তবে শুধু গান বা গানের মানুষের গল্প নয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনার সঙ্গে তারুণ্যের মেলবন্ধন ঘটছে ‘স্ফুলিঙ্গ’-এ।

বৃহস্পতিবার অনলাইনে পোস্টারটি প্রকাশ করা হয়েছে। এর আগে প্রকাশ হয় ৩৪ সেকেন্ডের একটি টিজার। সেখানে এক কনসার্টের দৃশ্যে পরী মনিকে দেখা যায়। তবে এবার পোস্টারে দেখা মিলেছে বাকি অভিনেতাদের।

‘স্ফুলিঙ্গ’র কেন্দ্রীয় চরিত্রে আরও আছেন শ্যামল মাওলা, জাকিয়া বারী মম ও রওনক হাসান। দেখা যাবে আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চুর মতো অভিনয়শিল্পীদের।

গত ১১ ডিসেম্বর থেকে রাজেন্দ্রপুরের নক্ষত্রবাড়ি রিসোর্টে সেট তৈরি করে শুরু হয় শুটিং। ২৩ দিন টানা কাজ করে প্রায় পুরো সিনেমার দৃশ্যায়ন শেষ করেন তৌকীর আহমেদ।

সিনেমার গল্প প্রসঙ্গে এ নির্মাতা জানান, মুক্তিযুদ্ধ এবং তারুণ্যে সৃজনশীলতার সম্পর্ক নিয়ে সিনেমাটি এগিয়ে যাবে। ব্যান্ড সংগীতের মধ্য দিয়ে সম্পর্ক, সৃষ্টি ও বিপ্লবের নানা রূপ ফুটে উঠবে এতে। পাশাপাশি দায়িত্ববোধের স্পৃহাও তুলে ধরা হবে।

সিনেমাটির সংগীত পরিচালনার করছেন পিন্টু ঘোষ। প্রযোজনা করছে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ১৭ মার্চ মুক্তি পাবে ‘স্ফুলিঙ্গ’।