শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

পুলিশকে টাকা দিলেই অবৈধ ইজি বাইক বৈধ!

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৭

যুগের চিন্তা ২৪ ডটকম : জেলা শহরের যত্রতত্র পুলিশকে ম্যানেজ করে অবাধে বিচরণ করছে ব্যাটারি চালিত অবৈধ ইজি বাইক। পুলিশকে টাকা দিলেই অবৈধ ইজি বাইকগুলো বৈধ হয়ে যায়। আর না দিলেই গাড়ি আটকসহ চালককে পুলিশি নির্যাতনের শিকার হতে হয়।

টাকা না দিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশেনের বর্জ্য অপসারণের কাজে নিয়োজিত ব্যাটারী চালিত ভ্যান সড়ক দিয়ে চলাচল করায় গাড়ির যন্ত্রাংশ ভাংচূর ও চালককে মারধরের অভিযোগ পাওয়া গেছে পুলিশের বিরুদ্ধে। সোমবার (২৭ ফেব্রæয়ারি) সকালে আদালত পাড়ার সামনের সড়কে এ ঘটনাটি ঘটে।

এ সড়কে ইজি বাইক নিষিদ্ধ। তবে পুলিশকে টাকা দিলে নিষিদ্ধ ইজি বাইক চলাচল করে বিনা বাধায়। আর যে সমস্ত অটোরিক্সা চালক পুলিশের চাহিদা মতো টাকা না দেয় তাদের পড়তে হয় ভোগান্তিতে। জানা গেছে, ব্যাটারীচালিত ইজি বাইক শহরে চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ হলেও শহরে দায়িত্বরত ট্রাফিক পুলিশের হাতে টাকা গুঁজে দিলে তা বৈধ হয়ে যায়।

অপরদিকে টাকা না দিলে গাড়ি ভাংচূরসহ চালককে নাজেহাল হতে হয়। গতকাল সোমবার সকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বর্জ্যবাহী ভ্যানগাড়ি জালকুড়ির দিকে যাচ্ছিল। এসময় আদালত পাড়ার সামনে যানজট নিরসনের কাজে নিয়োজিত কনস্টেবল ফেরদৌস ওই ভ্যান গাড়িটির গতি রোধ করে ৫০ টাকা দাবি করে।

ভ্যান চালক হারুন টাকা না দেয়ায় কনস্টেবল ফেরদৌস তাকে মারধর করে গাড়ির যন্ত্রাংশ ভাংচুর করে। এব্যাপারে কনস্টেবল ফেরদৌস টাকা চাওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, ভ্যান গাড়িটি সড়কের উপর রেখে দিয়ে যানজটের সৃষ্টি করায় ভ্যান গাড়িটি দ্রুত সড়িয়ে নিতে বলা হয়।

তবে কোন মারধর করা হয়নি। নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) শরফুদ্দিন এ বিষয়ে বলেন, আদালত পাড়ার সামনের সড়কে ট্রাফিক বিভাগের কোন সদস্য নিয়োজিত নেই। তারপরও এ ঘটনায় যথাযথ অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া যাবে।

এই বিভাগের আরো খবর