মন্দির পরিদর্শনে কু‌ড়িগ্রা‌মে ভারতীয় সহকারী হাইকমিশনার

প্রকাশিত: ১৬:২৯, ১৯ অক্টোবর ২০২১

মন্দির পরিদর্শনে কু‌ড়িগ্রা‌মে ভারতীয় সহকারী হাইকমিশনার

কু‌মিল্লায় সাম্প্রদায়িক বিশৃঙ্খলার জে‌রে কুড়িগ্রামের উলিপুরে বি‌ভিন্ন পূজামণ্ডপে ভাঙচুরের ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্ত এসব মন্দিরগুলো পরিদর্শন করেছেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি। মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে উলিপুরের থেতরাই এবং গুনাইগাছ ইউনিয়নে তি‌নি হামলার শিকার চারটি মন্দির পরিদর্শন করেন। 

গুনাইগাছ ইউনিয়নের প‌শ্চিম কালুডাঙ্গা ব্রাহ্মণপাড়া মন্দির, নেফরা শ্রী শ্রী দুর্গা ম‌ন্দি‌র, পশ্চিম কালুডাঙা মন্দির এবং থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা ভারতপাড়া দুর্গা ম‌ন্দি‌র পরিদর্শন করেন ভারতীয় সহকারী হাইক‌মিশনার।

এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উলিপুর উপজেলা কমিটির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে (গবা), উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, কুড়িগ্রাম রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক উদয় শংকর চক্রবর্তী এবং উলিপুর থানার ও‌সি ইম‌তিয়াজ ক‌বির । 

ক্ষতিগ্রস্ত ও ভুক্তভোগীদের সঙ্গে কথা বলেন ভারতীয় সহকারী হাইকমিশনার
ক্ষতিগ্রস্ত ও ভুক্তভোগীদের সঙ্গে কথা বলেন ভারতীয় সহকারী হাইকমিশনার
পরিদর্শনকালে ভারতীয় সহকারী হাইকমিশনার হামলার শিকার মন্দিরগুলোর কমিটির সদস্য এবং ভুক্তভোগী লোকজনের সঙ্গে কথা বলেন। তবে তিনি সংবাদকর্মীদের সঙ্গে কথা বলতে রাজি হননি। 

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, উলিপুর উপজেলা কমিটির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে (গবা) জানান, তিনি (ভারতীয় সহকারী হাইকমিশনার) ঘটনাস্থলের সার্বিক পরিস্থিতি এবং ক্ষয়ক্ষতির পরিমাণ দেখার জন্য উলিপুরে আসেন। 

উলিপুর থানার ও‌সি ইমতিয়াজ কবির উপ‌স্থিত ভারতীয় সহকারী হাইক‌মিশনার‌কে জানান, মন্দিরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় উলিপুর থানা পুলিশ এখন পর্যন্ত ছয়টি মামলায় ২৭ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে।