শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

৯ শতাধিক অবৈধ স্থাপনা গুড়িঁয়ে দিয়ে রেলওয়ের ৩ একর জায়গা উদ্ধার 

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নগরীর এক নম্বর রেলগেইট এলাকায় রেলওয়ের জমি দখল করে গড়ে উঠা ছোট বড় নয় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তপক্ষ। বুধবার সকাল দশটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত রেলওয়ের বিভাগীয় ভূমি কর্মকর্তা (ডিভিশনাল স্টেট অফিসার) ও উপ-সচিব মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।


নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রেলওয়ের উপ-সচিব মোহাম্মদ নজরুল ইসলাম জানান, রেল স্টেশনের পশ্চিমপাশে রেলওয়ের প্রায় তিন একর জায়গা দখল করে গড়ে ওঠা একটি টিনসেড মার্কেট, ফলের দোকান, জুতার দোকান,  রেডিমেট পোশাকের দোকান, স্কুল ব্যাগের দোকান ও বস্তি ঘরসহ কাঁচা-পাকা নয় শতাধিক অবৈধ স্থাপনা ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়েছে। এসময় রেলওয়ের জায়াগা দখল করে গড়ে উঠা একটি মন্দিরের একাংশ ভেঙ্গে দিয়ে বাকি স্থাপনা সরিয়ে নেয়ার জন্য মন্দির কমিটিকে সময় দেয়া হয়।


তিনি জানান, নারায়ণগঞ্জে রেলওয়ের আরো প্রায় দশ একর জমি অবৈধ দখলদাররা দখল করে মার্কেট, দোকানসহ বিভিন্ন স্থাপনা গড়ে তুলেছে। আগামী তিনদিন টানা অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। উচ্ছেদকৃত জমি যাতে পুনরায় বেদখল হয়ে না যায় সেজন্য নজরদারি করা হবে। 


তিনি জানান, নারায়ণগঞ্জ রেলস্টেশন শত বছরের প্রাচীন স্টেশন। এটি ডাবল লাইন করার জন্য প্রকল্পের কাজ চলমান রয়েছে। ওই প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্যই অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হচ্ছে। 


উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন রেলওয়ের সহকারি প্রকৌশলী হামিদউল্লাহ, সার্ভেয়ার ইকবাল মাহমুদ, কনসালটেন্ট আবু বকর সিদ্দিকসহ অন্যান্য কর্মকর্তারা।
 

এই বিভাগের আরো খবর