মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২২ সফর ১৪৪১

৫ খাবার প্রতিষ্ঠানকে ৩৪ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ২৫ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : রেস্তোরা, ডিপান্টমেন্টাল স্টোর,  ক্যাফে, রেস্টুরেন্টসহ ৫ প্রতিষ্ঠানকে ৩৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।


মঙ্গলবার (২৫ জুন) বিকালে দেওভোগ পাক্কা রোড এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার ও সানজিদা আক্তারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ভোক্তা অধিকার সংরক্ষণের কর্মকর্তাগণ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।


ব্যবসা পরিচালনা জন্য জেলা প্রশাসনের ছাড়পত্র না থাকায়, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশন করা ও মনগড়া মূল্যতালিকা দিয়ে ব্যবসা করায় ভোক্তা সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় লেক টেরেছ ক্যাফে এন্ড রেস্টুরেন্ট কে ১০ হাজার টাকা, মেহিকী রেস্তোরা ৫ হাজার টাকা, লাভীক ডির্পাটমেন্টাল স্টোর  ৬ হাজার টাকা,এ জি ই ফুডকে ৩ হাজার টাকা, লেট সাইট ক্যাফে ১০ হাজার টাকাসহ মোট ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার যুগের চিন্তা ২৪ কে বলেন, জরিমানাকৃত প্রতিটি প্রতিষ্ঠানেই গিয়ে দেখা গেছে তাদের খাবার উৎপাদন, সংরক্ষণ ও পরিবেশন প্রক্রিয়া অত্যন্ত নি¤œমানের। তাছাড়া তারা জেলা প্রশাসন কর্তৃক কোনো প্রকার ছাড়পত্র ছাড়াই তাদের প্রতিষ্ঠান চালিয়ে যাচ্ছেন।

 

এমনকি প্রতিষ্ঠানগুলোর খাবার,পণ্যের মূল্যে তাদের নিজের মত করে নির্ধারণ করা। এ সকল কারণে উপরোক্তা ৫টি প্রতিষ্ঠানকে ৩৪ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাদের এ সকল কাজ হতে বিরত থাকতে সতর্ক করে দেয়া হয়েছে। 
তিনি আরো জানান, জনস্বার্থ রক্ষার্থে জেলা

প্রশাসনের তাদের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।
 

এই বিভাগের আরো খবর