মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৩ জ্বিলকদ ১৪৪০

৫ম বারের মত ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হলেন হারুন অর রশীদ

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ৫ম বারের মত ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ সুপার উপাধি পেলেন পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১০টায় ঢাকা রেঞ্জের সম্মেলন কক্ষে মাসিক অপরাধ সভায় এ ঘোষণা দেয়া হয়। ঢাকা রেঞ্জ এর ডিআইজি হাবিবুর রহমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।


ঢাকা রেঞ্জ সূত্রে জানা যায়, মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, হকার উচ্ছেদ, শিল্প এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষাসহ নারায়ণগঞ্জ জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম(বার), পিপিএম(বার) ৫ম বারের মত এই শ্রেষ্ঠত্বের উপাধিতে ভূষিত করা হয়।


এ নিয়ে পরপর দুইবার এবং ডিসেম্বর-জানুয়ারি-ফেব্রুয়ারি মাসের অপরাধ সভায় ও পরপর তিনবার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছেন তিনি।


উল্লেখ্য যে, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান হিসেবে ৩ বার বিপিএম ও ২ বার পিপিএম পদক পেয়েছেন।


এসপি হারুন অর রশীদ কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার হোসেনপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা- মৃত আব্দুল হাসেম, মাতা-জহুরা খাতুন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স করেন। ২০তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। স্ত্রী, এক মেয়ে তাসলিম (১০), এক ছেলে হিসামকে (৪) নিয়ে সুখী দাম্পত্য জীবন অতিবাহিত করছেন।


২০১৮ সালের ২ ডিসেম্বর  মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার) নারায়ণগঞ্জ এসপি হিসেবে যোগ দেন। 

এই বিভাগের আরো খবর