বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ২ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

৪০ দিনে ২৩ শিশুসহ ৫০ জন বলাৎকার, ধর্ষণ, গণধর্ষণ !

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ১৩ বছরের একটি শিশু সে এখন এক ফুটফুটে কন্যা সন্তানের মা। বছর খানেক আগে একই এলাকার মোবারক হোসেনের লালসার শিকার হয়।

 

ঘটনাটি রূপগঞ্জের ভোলাবো ইউনিয়নের। গত মঙ্গলবার রূপগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে মোবারকের সাথে তার বিয়ে সম্পন্ন হয়। 


বিষয়টি আনন্দের হলেও সব ধর্ষণের পরিণতি এক নয়। এইতো গত ৪ জুলাই ফতুল্লায় ১২ শিশুকে ধর্ষণ ও যৌন হয়রানির ঘটনায় বাইতুল হুদা ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ আল আমিন গ্রেফতার করা হয়।

 

তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের কখনও রুম ঝাড়– দেয়ার কথা বলে  কখনও অশ্লীল ছবিতে শিক্ষার্থীদের মুখ বসিয়ে ব্ল্যাকমেইল ধর্ষণ ও যৌন হয়রানি করতেন। সে সকল ছাত্রীদের পরিণতি এখনও জানা যায় নি।


এখানেই শেষ নয় গত ২৭ জুলাই সিদ্ধিরগঞ্জে অক্সফোর্ড হাইস্কুলে ২০ জনেরও অধিক ছাত্রীকে ৪ বছর ধরে যৌন হয়রানীসহ ধর্ষণের অভিযোগে দুই শিক্ষককে গ্রেফতার করে র‌্যাব।

 

গ্রেফতারকালে তার মোবাইল ফোন ও ল্যাপটপে একাধিক পর্ণো ভিডিও জব্দ করা হয়। 
জানা যায় সে দীর্ঘ ৪ বছর যাবৎ এ স্কুলে শিক্ষার্থীদের ধর্ষণ করে আসছিলো। এর মধ্যে অনেক শিক্ষার্থী অন্তঃসত্বাও হয়ে পড়ে।

 

লোকলজ্জার ভয়ে তাদের অনেকেই এ বিষয়ে চেপে যান। আর এ সুযোগে ব্ল্যাক মেইল ও পরীক্ষা খাতায় কম নাম্বার দেয়ার ভয়ভীতি দেখিয়ে শিক্ষক তার কাজ চালিয়ে যেতে থাকেন।


বাদ পড়ছে না তিন বছরের শিশুটিও। এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠে প্রতিবেশীর বিরুদ্ধে! ক্রমশ অনিরাপদ হয়ে উঠেছে। ঘরে,বাইরে এমনকি নিজের পরিবারের কাছে নিরাপদ নয় এই কোমলমতি শিশুরা। 


বিভিন্ন গণমাধ্যম হতে গৃহীত তথ্যানুসারে গত ৪০ দিনে শিশু,কিশোরী ও নারীসহ ৫০ জনকে ধর্ষণ, গণধর্ষণ, ধর্ষণের চেষ্টা ও যৌন হয়রানির ঘটনা উঠে এসেছে। এর মধ্যে ২৩ জনই শিশু।


জানা যায়, ৪ জুলাই বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের মাহমুদপুর এলাকার বায়তুল হুদা ক্যাডেট মাদ্রাসা থেকে এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আল আমিনকে গ্রেফতার করে র‌্যাব। 

 

এ ঘটনায় নির্যাতনের শিকার এক ছাত্রীর মা বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে ও র‌্যাব বাদি হয়ে পর্নোগ্রাফি ও ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন। 
 
একই দিন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চাকুরীর দেওয়ার প্রলোভন দেখিয়ে এক কিশোরীকে (১৬) অপহরণের পর ধর্ষণ ও পতিতাবৃত্তিতে বাধ্য করার অভিযোগ উঠেছে। 

২ জুলাই সোনারগাঁয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে এক কিশোরীকে (১৭) ধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষণের আলামত নষ্ট করতে অবৈধভাবে গর্ভপাত ঘটানোর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। গর্ভপাতে অতিরিক্ত রক্তক্ষরণে অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়।

২৮ জুন বন্দরে এ নারীকে ধর্ষণের অভিযোগে উঠে সাবেক স্বামীর বিরুদ্ধে। পরে এলাকাবাসী অভিযুক্ত মজিবুর রহমানকে পুলিশে সোর্পদ করে। জানা যায়, এ বছর আগে মজিবুরের সাথে ভুক্তভোগীর ডির্ভোস হয়ে যায়। কিন্তু তবুও বিভিন্নভাবে ঐ নারীকে বিরক্ত করে আসছিলো সে। পরে ২৮ জুন বাড়িতে একা পেয়ে তাকে ধর্ষণ করে।
২৭ জুলাই সিদ্ধিরগঞ্জে অক্সফোর্ড হাইস্কুলে ২০ জনেরও অধিক ছাত্রীকে ৪ বছর ধরে যৌন হয়রানীসহ ধর্ষণের অভিযোগে দুই শিক্ষককে গ্রেফতার করে র‌্যাব। ২৫ জুন রূপগঞ্জে আইসক্রিমের প্রলোভনে  ৩ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা। 
একই দিন সিদ্ধিরগঞ্জে আইসক্রিমের প্রলোভন দেখিয়ে ৯ বছরের শিশুকে ধর্ষণ। ২২ জুন নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক মাদরাসা ছাত্রী (১৩) ধর্ষণের শিকার হয়েছে। ২১ জুন সোনারগাঁয়ে এক কুয়েত প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণের অভিযোগ উঠে দুই বখাটের বিরুদ্ধে। 
একই দিন প্রেমের ফাঁদে ফেলে অপহরণ করা হয় চাচাতো দুই বোনকে। পরে একই কক্ষে ২০ দিন ধরে আটকে রেখে দুই বোনকে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠে দুই যুবকের বিরুদ্ধে।
২০ জুন নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় মোবাইলে ভিডিও গেমস দেখার প্রলোভনে দেখিয়ে ৮ বছরের শিশুকে বলাৎকার করেছে লম্পট হযরত আলী (৪৫)। এ ঘটনায় উত্তেজিত জনতা লম্পট হযরত আলীকে আটক করে গণপিটুনী দিয়ে ওই রাতে বন্দর থানা পুলিশে সোপর্দ করে। 
১৮ জুন আড়াইহাজার থানায় ৭ম শ্রেণিতে পড়–য়া এক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠে। এই ঘটনায় আড়াইহাজার থানায় ইয়াছিন নামে এক ব্যক্তির নামে মামলা দায়ের করেন ধর্ষিত মেয়েটির বাবা। ১৭ জুন নারায়ণগঞ্জের আড়াইহাজারে চাচার বিরুদ্ধে মাদরাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠে।
অন্যদিকে ১৬ জুন ফতুল্লার পুকুরপাড় এলাকায় ১৪ বছর বয়সের এক গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগ উঠে। এর আগে ১৫ জুন সোনারগাঁয়ে বাসে কিশোরীকে ধর্ষণের চেষ্টায় অভিযোগ উঠে বাস চালকের বিরুদ্ধে। 
১১ জুন রাতে নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় বঙ্গশাসনস্থ পারটেক্স কেবলের রাস্তার পাশে কবরস্থানের নিকট এক কিশোরীকে ধর্ষণের ঘটনা ঘটে। বিভিন্ন সূত্রে জানা যায়, নিজের সৎ মায়ের পূর্বের সংসারের ছেলে কর্তৃক ধর্ষিত হয় মেয়েটি।
১০ জুন চট্টগ্রামের হাটহাজারি থেকে ডেকে এনে এক নারীকে ধর্ষণ করা হয়েছে। এমন অভিযোগে নারায়ণগঞ্জ সদর থানায় ডায়েরি করে ভুক্তভোগী নারী। পরে এই ঘটনায় অভিযুক্ত রবিউল হাসান সানি নামে একজনকে আটক করে নারায়ণগঞ্জ মডেল থানা পুলিশ। ৯ জুন ফতুল্লার বক্তবলির সলিম মিয়ার ইটভাটায় গণধর্ষণের শিকার হয় লতা (১৭) নামে এক কিশোরী। এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় অভিযোগ করা হলে দু জনকে আটক করে পুলিশ।৭ জুন সোনারগাঁয়ে মিনু আক্তার (৩৫) নামে এক নারীকে ধর্ষণে পর হত্যা করা হয়। এই ঘটনায় একজনকে আটক করে র‌্যাব। 
এ সকল ঘটনায় আসামী আটকের বিষয়টি উঠে আসলেও এ ধরণের পুনরাবৃত্তি ঘটছে প্রায় প্রতিদিনই। ধর্ষন বর্তমানে সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। 
যার ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে মনুষ্যহীন হন্তারকদের মাঝে। আর এ ধর্ষণ ব্যাধি রোধ করতে সামাজিক আন্দোলন ও কঠোর আইনিই ব্যবস্থা গ্রহণকে অন্যতম পদক্ষেপ মনে করছেন  বিশিষ্টজন ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ।
 

এই বিভাগের আরো খবর