শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

২৪ লাখ টাকার কারেন্টজাল ও ৬০ কেজি ইলিশ মাছসহ ৫ জেলে আটক

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরে ভ্রাম্যমান আদালত ৩ নদী মহনায় অভিযান চালিয়ে ২৪ লাখ টাকা মূল্যের কারেন্টজাল ও ৬০ কেজি ইলিশ মাছ উদ্ধারসহ ৫ জেলেকে আটক করেছে। মঙ্গলবার সকালে মেঘানা নদীতে অভিযান চালিয়ে কারেন্টজাল ও ইলিশ মাছসহ ৫ জেলেকে আটক করতে সক্ষম হয়। 


আটকৃত জেলেরা হলো মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার সম্পহানি চর এলাকার মৃত মোসলেম উদ্দিন মিয়ার ছেলে রতন (৩০) একই এলাকার আব্দুল কাদিও মিয়ার ছেলে হযরত আলী (৩৮) মৃত মোহাম্মদ আলী ছেলে জাকির (৩৫) আলম চাঁন মিয়ার ছেলে শ্যামল (২২) ও জয়নাল মিয়ার ছেলে আরিফ (৩০)। 


জানা গেছে, বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকারের নেতেৃত্বে সহকারি (ভূমি) কমিশনার আফিফা খান, মৎস কর্মকর্তা জিয়াসমিন ও কলাগাছিয়া নৌ-ফাঁড়ি ইনর্চাজ ইন্সপেক্টর মোস্তাফিজুরসহ সঙ্গীয় র্ফোস ৩ নদীর মহনায় মেঘনা নদীতে অভিযান চালায়। 


অভিযানকালে ভ্রাম্যমান আদালত উক্ত নদী থেকে ২ লাখ ৪০ হাজার বর্গ মিটার কারেন্টজাল ও ৬০ কেজি ইলিশ মাছ উদ্ধার করে। সে সাথে ভ্রাম্যমান আদালত  ৫ জেলেকে আটক করে। আটকৃত জেলেদের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শুল্কা সরকার আটকৃত ৫ জেলেকে ৮ হাজার টাকা করে অর্থদন্ড কওে ছেড়ে দেওয়া হয়।


উদ্ধারকৃত ইলিশ মাছ স্থানীয় এতিম মাদ্রাসায় বিতরণ শেষে উদ্ধারকৃত কারেন্টজাল কলাগাছিয়া বাজার এলাকায় আগুনে পুড়ে ধ্বংশ করা হয়।
 

এই বিভাগের আরো খবর