শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

২১নং ওয়ার্ডে কোরবানির পশুর বর্জ্য অপসারণে তৎপর কাউন্সিলর হান্নান

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : দ্রুত পশুর সব বর্জ্য অপসারন করার ওয়াদা দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার। তিনি এ বিষয়ে নগরবাসীর সহযোগিতা কামনা করেছেন।

 

সোমবার ১২আগষ্ট পবিত্র ঈদুল আযহার পশু কোরবানীর পর বিকেল ৪টায় শাহীমসজিদ থেকে পরিচ্ছন্ন কর্মীদের দিয়ে বর্জ্য অপসারণের অভিযান পরিচালনার উদ্বোধণ করেন।

 

এ সময় তিনি বলেন,নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দরে ৯টি ওয়ার্ডের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ ওয়ার্ড হচ্ছে ২১নং ওয়ার্ডটি। এ ওয়ার্ডে গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি সরকারী, আধাসরকারী প্রতিষ্ঠান রয়েছে। শাহী আমলের শাহী জামে মসজিদ রয়েছে।

 

একাধিক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। তাই এবার আমরা দ্রুত বর্জ্য অপসারন করার ওয়াদা করেছি। এবার আমরা নির্ধারিত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করব।

 

তিনি আরো বলেন,বাংলাদেশের মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদযাপন উপলক্ষ্যে আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ঈদের নামাজ পড়ে পশু কোরবানি দিয়ে অলিতে গলিতে যত্রতত্র রক্ত ও পশুবর্জ্য ফেলে রাখতে লক্ষ করা যায়।

 

এতে করে পুরো ওয়ার্ড জুরে রক্ত ও পশুবর্জ্য ছড়িয়ে থাকায় দূর্গন্ধ ছড়াতে পারে। আর এবার দেশে ডেঙ্গু আতংক থাকায় আমরা এবার দ্রুত পয়ঃনিস্কাশনের উদ্যোগ নিয়েছি। ওয়ার্ড জুরে আমরা সিটি কর্পোরেশনের ওয়াটার পাম্প দিয়ে পরিচ্ছন্ন কর্মীরা খুব দ্রুত নিস্কাশণ করছে।

 

এ বিষয়ে ওয়ার্ডবাসীকেও সচেতন হতে হবে। নিজ দায়িত্বে যার যার অবস্থান থেকে গ্লিসিন পাউডার ও পানি দিয়ে বর্জ্য অপসারনে উদ্যোগী হতে হবে। সমাজ পরিচ্ছন্ন রাখতে জনসচেতনার বিকল্প নাই।

 

বর্জ্য ব্যবস্থাপনার জন্য নাসিক’র ১৫/২০জন পরিচ্ছন্নতা কর্মী এবার মাঠে রয়েছে। ২১নং ওয়ার্ডে প্রতিটি এলাকায় দূর্গন্ধ মুক্ত করতে প্রায় ৫’শ গ্লিসিন পাউডারের ব্যাগ সরবরাহ করা হয়েছে। কেউ না পেলে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর অফিসে যোগাযোগ করার অনুরোধ করা হইল।

 

এ সময় স্থানীয় কাউন্সিলর হান্নান সরকার ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আনিসুর রহমান, স্থানীয় সমাজসেবক ও ইসলামী আন্দোলন মহানগর শাখার সহসভাপতি নুর হোসেন, ২১নং ওয়ার্ড আ’লীগনেতা মোঃ নাজমুল প্রমূখ।

 

এই বিভাগের আরো খবর