সোমবার   ২২ এপ্রিল ২০১৯   বৈশাখ ৮ ১৪২৬   ১৬ শা'বান ১৪৪০

হুয়াওয়ের ভাঁজ করা ফোন আসছে বাংলাদেশে

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ফোল্ডেবল ফাইভজি ফোন ‘মেট এক্স’ নিয়ে বিশ্বজুড়ে বেশ আলোচনা হচ্ছে। আলোচিত এই ডিভাইসটি ঢাকাবাসীরা দেখার সুযোগ পাবে রবিবার।


চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ের গত ফেব্রুয়ারিতে বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফোনটি প্রথম উন্মোচন করে হুয়াওয়ে। এরপর সেটি ৩১টি পুরস্কার জিতে নিয়েছে আয়োজনটিতে। সাম্প্রতিক সময়ে ফোনটি এশিয়া প্যাসিফিক অঞ্চলের কিছু দেশে দেখানো হয়। এবার বাংলাদেশে দেখানো হবে এই ফোন।


এ বছরের জুলাইয়ে ডিভাইসটি বাজারে ছাড়বে হুয়াওয়ে। তার আগে বিশ্বের বিভিন্ন দেশে ফোনটি দেখাচ্ছে এবং আগ্রহীদের ফিডব্যাক নিচ্ছে প্রতিষ্ঠানটি।

 
ফোনটির পর্দা বাইরের দিকে ভাঁজ করা যাবে। ভাঁজ ছাড়া অবস্থায় এর পর্দা অ্যামোলেড আট ইঞ্চি হবে। আর ভাঁজ করলে এটি একটি স্মার্টফোনের মতো আকার দেয়া যাবে। ফোল্ডেবল ফাইভজি ফোনটির পর্দার রেজ্যুলেশন ২৪৮০*২২০০ পিক্সেল। ফোনটি ফোর সামনের দিকে স্ক্রিন হবে ৬.৬ ইঞ্চি এবং পিছনে ৬.৩৮ ইঞ্চি। পাওয়ার বাটনেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট। ফোনটিকে বিশ্বের সবেচয়ে দ্রুত গতির ফাইভজি ফোন হিসেবে দাবি করছে হুয়াওয়ে।


দ’ুটি ভাগে ভাগ করে ফোনটির ব্যাটারি দেওয়া হয়েছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার। হুয়াওয়ে দাবি করছে, তাদের মেইট এক্স ফোল্ডেবল ফাইভজি ফোনটি ৫৫ ওয়াট প্রযুক্তি চালিত। ফলে মাত্র ৩০ মিনিটে ৮৫ শতাংশ চার্জ হবে।

এই বিভাগের আরো খবর