শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

হিজড়াদের পরম মমতায় বুকে টেনে নেন শেখ হাসিনা

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৮  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : তৃতীয় লিঙ্গের মানুষদের বর্তমান সমাজে অনেকেই অবহেলার দৃষ্টিতে দেখে, অচ্ছুৎ মনে করেন। কিন্তু তারাও এদেশের নাগরিক, সবচেয়ে বড় পরিচয় তারাও মানুষ। আর তাই তো অবজ্ঞা-অবহেলা নয়, তুতীয় লিঙ্গের এসব মানুষদের বুকে জড়িয়ে নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন হিজড়া সম্প্রদায়ের কয়েকজন প্রতিনিধি। সংসদের বৈঠক চলাকালে মাগরিবের নামাজের বিরতির সময় তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সুযোগ পান। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

জানা যায়, জামালপুর সদরের হিজড়াপল্লীতে কোরবানির জন্য লাখ টাকার গরু উপহার দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই কৃতজ্ঞতাবোধ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে সময় চেয়েছিলেন হিড়জাদের ওই প্রতিনিধি দল। প্রধানমন্ত্রী তাদের সময় দেন। আজ সাক্ষাৎকালে হিজড়াদের পরম মমতায় বুকে টেনে নেন শেখ হাসিনা।

জামালপুর জেলার শিশির সমাজ কল্যাণ অর্গানাইজেশনের সভাপতি আরিফা ইয়াসমিন ময়ূরীর নেতৃত্বে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন চুন্নু, হাই, কমলা ও মৌরি।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে আরিফা ইয়াসমিন ময়ূরী গণমাধ্যমকে বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কথা এতদিন শুধু শুনেছি। আমাদের হিজড়াপল্লীর ৮৭ জনের জন্য তিনি কোরবানির গরু পাঠানোর পর তাকে সরাসরি দেখার স্বপ্ন হলো। এজন্য প্রিয় নেত্রীর সঙ্গে দেখা করতে সময় চেয়েছিলাম। অবাক হওয়ার বিষয় এত ব্যস্ততার মধ্যেও তিনি আমাদের সময় দিয়েছেন। তার সঙ্গে দেখা হওয়ার পর আরও অবাক হয়েছি তিনি কত সাধারণ। সত্যিই তিনি আমাদের কথা ভাবেন। বঙ্গবন্ধুর কন্যা হিসেবে আমরা তার দীর্ঘজীবন কামনা করি।
 

এই বিভাগের আরো খবর