মঙ্গলবার   ২৬ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০৩ শাওয়াল ১৪৪১

হাফিজুল ইসলামের পিতার মৃত্যুতে সিপিবি’র শোক 

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৮ মে ২০২০  

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)'র নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় নেতা কমরেড হাফিজুল ইসলামের পিতা ডা. মিজানুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলা।

 

এক বিবৃতিতে সিপিবি’র নেতৃবৃন্দ তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

 

এছাড়াও শোক জানিয়েছেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বাংলাদেশ যুব ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ মহিলা পরিষদ, শ্রমজীবী নারী মৈত্রী, খেলাঘর নারায়ণগঞ্জ জেলা, প্রগতি লেখক সংঘ, নারায়ণগঞ্জ সমমনা, সমাজ অনুশীলন কেন্দ্রসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। 

 

উল্লেখ্য, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারয়ণগঞ্জ জেলা সভাপতি কমরেড হাফিজুল ইসলামের পিতা ডা. মিজানুর রহমান (৮৮) বুধবার (৬ মে) রাত সাড়ে ১১ ফতুল্লার সস্তাপুরের নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি ৫ পুত্র, ৪ কন্যা ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

বৃহস্পতিবরি (৭ মে) সকাল ১১ টায় আড়াহাজারের নতুন বান্টি গ্রামে প্রথম এবং সকাল সাড়ে ১১ টায় পাঁচরুখি দারুল হাদিস সালাফিয়া মাদ্রাসায় দ্বিতীয় নামজের জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

 

মরহুমের নামাজের জানাজায় নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী, বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

 

ডা. মিজানুর রহমান পাঁচরুখি দারুল হাদিস খেলাফিয়া মাদ্রাসার সভাপতির দায়িত্ব পালন করছিলেন। তিনি আড়াইহাজের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং এসব প্রতিষ্ঠান পরিচালনা কমিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তাঁর জীবদ্দশায় তিনি অসংখ্য গরীর ও দুস্থ মানুষের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছেন।

 

তাঁর জ্যেষ্ঠ পুত্র মঞ্জুরুল ইসলাম ডাকসুর এজিএস ছিলেন এবং নাতি-নাতনিদের মধ্যে অনেকেই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক এবং প্রকৌশলী রয়েছেন।

এই বিভাগের আরো খবর