বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

হাজী উজির আলী স্কুল চ্যাম্পিয়ন

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

ফতুল্লা (যুগের চিন্তা ২৪) : সদর উপজেলার ৪৮ তম জাতীয় স্কুল-মাদ্রাসা গ্রীষ্মকালিন ক্রীয়া প্রতিযোগিতায় বালিকা ও বালিকা বিভাগের কাবাডি ও ফুটবল ফাইনাল খেলায় দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয় বিজয়ী হয়েছে। 


ফাইনাল খেলায় প্রতিপক্ষ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন ট্রফি নিজেদের ঘরে নিয়ে এসেছে হাজী উজির আলী স্কুলের শিক্ষার্থীরা। বুধবার বিকেলে নারায়ণগঞ্জ আইটি স্কুলে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। 


পরে চ্যাম্পিয়ন দলের খেলোয়ারদের মাঝে পুরস্কার তুলে দেন নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক।
এদিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার সকল হাই স্কুলের নারী-পুরুষ খেলোয়াররা অংশগ্রহন করেন। যেমন মেয়েদের কাবাডি, ফুটবল ও ছেলেদের ফুটবল, কাবাডি খেলায় অংশগ্রহন করে। খেলায় বিভিন্ন স্কুলের সাথে গ্রুপ তৈরি করে পয়েন্টের হিসাব করে কয়েকটি স্কুল ফাইনাল খেলায় অর্জন করে।


এদিকে ফাইনাল খেলায় মেয়েদের কাবাডি খেলায় দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। মেয়েদের ফুটবল খেলায়ও কাশিপুর আদর্শ বালিকা বিদ্যালয়কে পরাজিত করে হাজী উজির আলী স্কুল চ্যাম্পিয়ন হয়। ছেলে কাবাডি প্রতিযোগিতায় জয় গোবিন্দ উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে হাজী উজির আলী স্কুল চ্যাম্পিয়ন হয়।


ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক শিক্ষার্থীদের মাদক ও বাল্যবিবাহ থেকে বিরত থাকার জন্য সবাইকে সোচ্চার হওয়ার আহবান করা হয়েছে।


দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি আনন্দের সহিত জানান, আমরা আমাদের শিক্ষার্থীদের নিয়ে গর্ববোধ। তারা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও অনেকটা এগিয়ে রয়েছে। যার ফলপ্রসূ হিসাবে ৪৮ তম জাতীয় স্কুল-মাদ্রাসা গ্রীশ্মকালিন ক্রীয়া প্রতিযোগিতায় আমার স্কুল চ্যাম্পিয়ন হয়েছে।


তিনি আরো জানান, খেলার শুরুতেই আমাদের স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব এম সাইফউল্লাহ বাদল সাহেবের উৎসাহ ও অনুপ্রেরণায় আজকের খেলায় আমাদের স্কুল সফলতা অর্জন করেছে। খেলার শুরুতে তিনি সব সময় খেলোয়ারদের নিয়ে চিন্তা করতেন। ওনার অনুপ্রেরণায় আজকের এ সফলতা।
 

এই বিভাগের আরো খবর