মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৩ জ্বিলকদ ১৪৪০

হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোটের মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ৬ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সরকারের অযৌক্তিক গ্যাসের দাম বাড়ানো প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের আহ্বানে আগামীকাল দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে নগরীতে মিছিল ও সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা। শনিবার বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ সমাবেশ ও নগরীতে মিছিল অনুষ্ঠিত হয়। 

 

বাম গণতান্ত্রিক জোট ও বাসদ নারায়ণগঞ্জ জেলা সমম্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্ত্তী, বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি মাহমুদ হোসেন, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, সেলিম মাহমুদ, আবু হাসান টিপু, অঞ্জন দাস। 

 

নেতৃবৃন্দ বলেন, এসময়ে আন্তর্জাতিক বাজারে গ্যাসের দাম ৫০ ভাগ কমেছে। এতে ভারতে গ্যাসের দাম ১০১ রুপি কমেছে। কিন্তু বাংলাদেশে ১ জুলাই থেকে গ্যাসের দাম ৩২.৮ ভাগ বৃদ্ধি করা হয়েছে।

 

বাসাবাড়িতে সিঙ্গেল চুলা ৭৫০ টাকা থেকে বাড়িয়ে ৯২৫ টাকা এবং ডবল চুলা ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৯৭৫ টাকা করা হয়েছে। সমস্ত রকম গ্যাসের ব্যবহারে দাম বাড়ানো হয়েছে। সরকারের ভুলনীতি, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণের উপর চাপানো হয়েছে। 

 

নেতৃবৃন্দ বলেন, বিইআরসি সাংবিধানিক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের দায়িত্ব হলো জ্বালানি বিষয়ে জনগণের স্বার্থ দেখা। আইনে আছে গ্যাস ও বিদ্যুৎ কোম্পানিসমূহ লাভজনক অবস্থায় থাকলে কোন অবস্থায়ই দাম বাড়ানো যাবে না।

 

কিন্তু বিইআরসি তার আইনী অবস্থান সরে গিয়ে সরকারের দুর্নীতি, লুটপাট ও ভুলনীতির সমর্থনে কাজ করে চলেছে। গ্যাস কোম্পানীগুলো লাভজনক থাকার পরও  সরকারি হুকুমে দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে যা জনগণের প্রতি বিইআরসির বিশ্বাস ঘাতকতার শামিল। 

 

বক্তাগণ অবিলম্বে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার, সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে এবং গণদুর্ভোগের বাজেটের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট আহুত আগামীকাল ৭ জুলাই রবিবার দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত) হরতাল সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

 

এর আগে বামজোট নেতৃবৃন্দ সকাল ১১টায় হরতালের সমর্থনে নয়ামাটি, টানবাজার, চেম্বার রোড, বাসস্ট্যান্ড, দিগুবাবুবাজারে লিফলেট বিতড়ন করেন।

এই বিভাগের আরো খবর