বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

স্মার্ট কার্ডের আওতায় নারায়ণগঞ্জ বারের আইনজীবীরা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : হিসাব নিকাশের সহজলভ্য ডাটাএন্ট্রি সুবিধা, পরিচয় নিশ্চিতকরণ, এবং  কাগজপত্রের ঝামেলা এড়াতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির (বার) আইনজীবীদের নিয়ে আসা হচ্ছে স্মার্ট কার্ডের আওতায়।

 

আর ইতিমধ্যেই সোমবার (২১ অক্টোবর) নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির অফিস কক্ষে ১২০০ আইনজীবীর ছবি তোলার কার্যক্রম শুরু হয়েছে। কার্যক্রমের উদ্বোধন করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এড.হাসান ফেরদৌস জুয়েল।

 

স্মার্ট কার্ডের সুবিধা নিয়ে আইনজীবী সমিতির হাসান ফেরদৌস জুয়েল বলেন, ‘আইনজীবী সমিতি আইনজীবীদের জন্য স্মার্ট আইডি কার্ড, ওয়েবসাইট ও ডিরেক্টরি তৈরির উদ্যোগ নিয়েছে। অনলাইন ডিরেক্টরিতে সকল আইনজীবীদের ছবিসহ সংক্ষিপ্ত পরিচয় থাকবে।

 

একই সঙ্গে সকল আইনজীবী সম্পর্কে তথ্য আইনজীবী সমিতির ওয়েবসাইটে দেয়া থাকবে। এতে বিচার প্রার্থী যে কোন সময় আইনজীবীকে মুহুর্তেই খুুঁজে পাবেন। আইনজীবীদের সমিতির সাথে লেনদেনেও অনেক জটিলতা এড়ানো সম্ভবপর হবে।

 

এই স্মার্ট কার্ড ব্যবহারের ফলে নতুন আইনজীবীদের অন্তর্ভূক্তকরণ, আইনজীবীদের সনাক্তকরণ, হিসাবনিকাশে সহজিকরণ, নগদ অর্থ লেনদেনের ঝামেলা এড়ানোসহ নানা সুবিধা অনলাইনেই সম্পন্ন করা সম্ভবপর হবে। সোজা কথায় সমিতির পক্ষ থেকে ডিজিটাল পদ্ধতিতে আইনজীবীদের সেবা প্রদান করা সম্ভবপর হবে।’

এই বিভাগের আরো খবর