বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০   চৈত্র ২৬ ১৪২৬   ১৫ শা'বান ১৪৪১

সোনারগাঁয়ে মুজিববর্ষের ‘ক্ষণগণনা’ যন্ত্রটি পাঁচ দিন ধরে নষ্ট

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : দেশের প্রতিটি উপজেলায় শ্রদ্ধার সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা করা হলেও ৫ দিন যাবত নষ্ট রয়েছে সোনারগাঁ উপজেলা পরিষদ ভবনের প্রবেশ মুখে স্থাপিত ক্ষণগণনা যন্ত্রটি। গত বুধবার নষ্ট হওয়ার পর ৫ দিন পেরিয়ে গেলেও প্রশাসনের পক্ষ থেকে এটি মেরামত না করায় এনিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। 

 

এদিকে খবর পেয়ে রোববার (১৬ ফেব্রয়ারি) বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। এসময় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে না পেয়ে তার সিএ রাশেদুল ইসলামকে ডেকে তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

 

লিয়াকত হোসেন খোকা বলেন, যেখানে সারা বাংলায় বঙ্গবন্ধুর ক্ষণগণনার ঘড়ি চলছে সেখানে আমার উপজেলায় ক্ষণগণনা বন্ধ থাকবে এটা হতে পারে না। উপজেলা প্রশাসনের উদ্দেশ্যে প্রশ্ন তুলে তিনি বলেন, আপনারা প্রতিদিন এখান দিয়ে উঠতেছেন-নামতেছেন অথচ এটা নষ্ট তা দেখেন না। নাকি, আপনারা বঙ্গবন্ধুকেই কেয়ার করেন না? 

 

তিনি আরও বলেন, উপজেলায় এসে তো একেকজন ছাত্রলীগ, বড় বড় নেতা ও ক্যাডার পরিচয় দিয়া চলতেছেন। কিন্তু আমার কাছে মনে হয় সরিষার মধ্যে ভূত রয়েছে। অনেক জামায়াত শিবির এখন প্রশাসনের বড় বড় পদে ঘাপটি মেরে রয়েছে। 

 

এমপি খোকার সঙ্গে এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু, নারী ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক জহিরুল হক, শম্ভুপুরা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রউফ, বৈদ্যেরবাজার ইউনিয়নেরর চেয়ারম্যান ডা. আব্দুর রউফ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাইম ইকবাল, জাতীয় পার্টির প্রচার সম্পাদক মাসুদুর রহমান মাসুমসহ মহাজোটের কয়েক’শ নেতাকর্মী। 

এই বিভাগের আরো খবর