শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

সোনারগাঁয়ে ভ্রাম্যমাণ আদালতে ৯ জেলের কারাদণ্ড ও জরিমানা

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

সোনারগাঁ (সোনারগাঁ) : সরকারি আদেশ অমান্য করে সোনারগাঁয়ের মেঘনা নদীতে মা ইলিশ শিকারের অপরাধে ভ্রাম্যমাণ আদালত ৯ জেলেকে আটক করে।রোববার (১৩ অক্টোবর) ভোরে সোনারগাঁয়ের নুনেরটেক এলাকায় মেঘনা নদী থেকে আদের আটক করা হয়।


পরে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ জেলেকে ৩ হাজার টাকা করে জরিমানা ও ৬ জনকে ১৫ দিনের কারাদণ্ড দেন। 


সোনারগাঁ উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার জানান, ইলিশ মাছের প্রজনন বাড়াতে চলতি মাসের ৯ অক্টোবর থেকে ৩১ অক্টোবর এই ২৩ দিন সারা দেশের নদী ও সাগরে মা ইলিশ মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার। সরকারের এ নিষেধ অমান্য করে রবিবার ভোরে সোনারগাঁয়ের নুনেরটেক এলাকায় মেঘনা নদীতে মা ইলিশ মাছ শিকারের অপরাধে ৯ জেলেকে বৈদ্যের বাজার নৌ-পুলিশের সহায়তায় আটক করা হয়েছে। 


তিনি আরও জানান, এসময় দেড় লাখ মিটার কারেন্ট জাল ও ১০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের নেতৃত্ব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মো.রুবেল, মো.আক্তার হোসেন ও মোকিব হোসেন নামে তিন জেলেকে ৩ হাজার টাকা করে জরিমানা ও উকুল চন্দ্র দাস, মো.শরিফুল ইসলাম, মো.ফারুক, মো.ফয়সাল আহম্মেদ, মো.সাকিব ও মো.রাব্বি মিয়া নামে ৬ জেলেকে ১৫দিন করে কারাদণ্ড প্রদান করেন। জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়েছে।

এই বিভাগের আরো খবর