সোমবার   ১৭ জুন ২০১৯   আষাঢ় ৪ ১৪২৬   ১৩ শাওয়াল ১৪৪০

সোনারগাঁয়ে কারিগরি স্কুল ও কলেজ হবে : খোকাকে শিক্ষা মন্ত্রী

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের সকল উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের লক্ষ্যে ১ম পর্যায়ে ১০০টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় কার্যক্রম চলমান আছে। 

 

এছাড়া ২য় পর্যায়ে ৩২৯টি উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের জন্য প্রকল্প প্রস্তাব পরিকল্পনা কমিশনে প্রক্রিয়াধীন রয়েছে। প্রকল্পটি অনুমোদিত হলে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় সরকারিভাবে একটি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন করা হবে।

 

মঙ্গলবার (১২ জুন) জাতীয় সংসদে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার এক প্রশ্নের উত্তরে ডা. দীপু মনি এ সব কথা বলেন। 

 

সাংসদ লিয়াকত হোসেন খোকার তারকা চিহ্নিত ৪০নং প্রশ্নটি ছিল, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় কোনো ভোকেশনাল/কারিগরি ইনস্টিটিউট স্থাপন কারার পরিকল্পনা সরকারের আছে কিনা ?

 

এদিকে গত ২৮ এপ্রিল সাংসদ লিয়াকত হোসেন খোকার এক উপানুষ্ঠানিক পত্রের প্রেক্ষিতে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা এলাকার ভাঙ্গন কবলিত ব্রহ্মপুত্র নদীর তীরভূমি সংরক্ষণ ও গ্রাম রক্ষা বাঁধ নির্মাণকল্পে বিষয়টি পরীক্ষা-নিরীক্ষাপূর্বক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছেন।

এই বিভাগের আরো খবর