শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৭ জমাদিউস সানি ১৪৪১

সেলিম ওসমানের সন্তোষ প্রকাশ

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা ২৪ : নারায়ণগঞ্জ কলেজের নির্মাণাধীন নতুন বহুতল ভবন এবং বন্দরে নবীগঞ্জ গালর্স স্কুলে মিসেস নাসরিন ওসমানের নামে নির্মাণাধীন ভবনের নির্মাণ কাজের সরেজমিনে পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। পরিদর্শন কালে উক্ত দুটি ভবনের নির্মাণ কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছেন তিনি।


বুধবার ১৫ জানুয়ারী বেলা ১২টায় নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এবং দুপুর ২টায় নারায়ণগঞ্জ কলেজের ভবনটির নির্মাণ কাজের পরিদর্শন করেন তিনি।
ভবন দুটির নির্মাণ কাজের পরিদর্শন কালে এমপি সেলিম ওসমান ছাড়াও উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টি আহবায়ক আবুল জাহের, বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান ও নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আতাউর রহমান মুকুর, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু সহ অন্যান্যরা।


প্রসঙ্গত, এমপি সেলিম ওসমানের চাহিদা পত্রের পরিপ্রেক্ষিতে ২ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে মাধ্যমে উক্ত ভবনটি নির্মিত হচ্ছে। ইতোমধ্যেই অত্র কলেজের নিজস্ব ফান্ডে ১০তলা ফাউন্ডেশনে একটি ৭তলা ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে যেটি শেখ কামাল ভবন নামে নামকরন করা হবে, শীঘ্রই ভবনটি উদ্বোধন করা হবে। এছাড়াও বিশ্বব্যাংকের একটি প্রকল্পে শিক্ষা ও শিক্ষার্থীদের মানোন্নয়নে ৮টি কোটি টাকার বরাদ্দ পাওয়া গেছে।  আমরা  নারায়ণগঞ্জ কলেজকে বাংলাদেশের মধ্যে একটি আধুনিক কলেজে রূপান্তরিত করার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।


অপরদিকে বন্দরে নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ভবনটি এমপি সেলিম ওসমান ও তার পরিবারের সদস্যদের ব্যক্তিগত তহবিল থেকে নির্মিত হচ্ছে। ইতোমধ্যে এমপি সেলিম ওসমান তাঁর ব্যক্তিগত তহবিল থেকে নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়কে ১ কোটি ৫০ লাখ টাকা অনুদান প্রদান করেছেন। যা দিয়ে স্কুল কর্তৃপক্ষ স্কুলটি স্থানান্তরের লক্ষ্যে নতুন করে ৫০ শতাংশ জমি ক্রয় করে সেখানে ভবনের নির্মাণ কাজ শুরু করেন।

 

স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, বন্দর উপজেলার চেয়ারম্যান এম.এ রশিদ, ও জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের ও এলাকাবাসীর দাবীর পরিপ্রেক্ষিতে নির্মানাধীন উক্ত ভবনটি মিসেস নাসরিন ওসমানের নামে নামকরন করা হয়েছে। এছাড়াও সংসদ সদস্যের সহধর্মিনী মিসেস ওসমান এবং ছোট মেয়ে রোমানা শারমিন নিজ তহবিল থেকে প্রত্যেকে ১ কোটি টাকা করে আরো ২ কোটি টাকা অনুদান প্রদানের ঘোষণা দিয়েছেন।
 

এই বিভাগের আরো খবর