রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

সিদ্ধিরগঞ্জে ১১ বছর মামলা পরিচালনার পর দখল বুঝিয়ে দিল আদালত

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জে সাব কবলা দলিল মূলে ৫ শতাংশ জমি ক্রয়ের ১১ বছর পর দখল বুঝে পেলে শিমরাইল এলাকার জহিরুল হক। একটনা ১১ বছর মামলা পরিচালনা করে আদালত থেকে ডিক্র্রি পেয়ে উচ্ছেদ মামলার রায় হওয়ার পর মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে আদালতের মাধ্যমে দখল বুঝিয়ে দেয়া হয়েছে। 


জানা গেছে, শিমরাইল এলাকার মৃত ধনু মেম্বারের ছেলে স্বেচ্ছাসেবক লীগ নেতা জহিরুল হক নয়াআটি মুক্তিনগর এলাকায় ৫ শতাংশ জমি ক্রয় করে আবুল ও কামাল দুই ভাইয়ের কাছ থেকে। জমিটিতে ছিল বসতবাড়ি ও দোকানপাট। জমি ক্রয়ের পরও জহিরুল দখল বুঝে পায়নি। নিরুপায় হয়ে নারায়ণগঞ্জ আদালতে দেওয়ানী মামলা করে। 


পরে ১১ বছর মামলা চলার পর আদালত জহিরুলের পক্ষে রায় দেয়। রায় পাওয়ার পর জহিরুল উচ্ছেদ মামলা করে। সে মামলাও রায় পায় জহিরুল। আদালতের রায় মোতাবেক মঙ্গলবার বিপুল সংখ্যক পুলিশের সহায়তায় জেলা নাজির কামরুল হুদার নেতৃত্বে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে প্রকৃত মালিক জহিরুল হককে সরকারি নিয়ম অনুয়াযী ডাক ঢোল পিটিয়ে লাল নিশান খুটি দিয়ে সীমানা নির্ধারণ করে দখল বুঝিয়ে দেওয়া হয়েছে। এ সময় দখল বুঝে পেয়ে সন্তোষ প্রকাশ ও আইনের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন জহিরুল হক।  

এই বিভাগের আরো খবর