শনিবার   ২৫ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ২০ রমজান ১৪৪০

সিদ্ধিরগঞ্জে রাজউকের নশকা বহির্ভূত বহুতল ভবন নির্মাণের অভিযোগ 

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জের ঢাকা- চট্রগ্রাম মহসড়কের পাশে মৌচাক এলাকায় রাজউক এর বাধা উপেক্ষা করে আইনকে বৃদ্ধাগুলি দেখিয়ে  বহুতল ভবন নির্মানের অভিযোগ পাওয়া গেছে । 

নারায়ণগঞ্জ রাজউক কর্তৃক নোটিশ দিয়ে নকশা বর্হিভুত কাজ না করার জন্য বলা হলেও বন্ধ হয়নি বহুতল ভবন নির্মান কাজ । মৌচাক এলাকার বজলুর বিরুদ্ধে নকশা বহির্ভূত বহুতল ভবন নির্মান করার অভিযোগ সহ এলাকাবাসীর মনে প্রশ্ন দেখা দিয়েছে হঠাৎ করে কিভাবে তিনি বহুতল ভবনের নির্মান কাজ শুরু করেন তার আয়ের উৎস কি ? 

রাজউকের নোটিশ সুত্রে জানাযায়,সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকার স্যানিটেশন ব্যাবসায়ী বজলু হঠাৎ করেই নকশা অনুমোদন না নিয়েই বহির্ভূত বহুতল ভবন নির্মানের কাজ শুরু করে। বিষয়টি নারায়ণগঞ্জ রাজউক কর্তৃপক্ষ জানতে পেরে চলতি মাসের ৫ মে ১৩৯.৩২.১৫৭.১৯.৫৮৫ স্মারকে তাকে সাত দিনের সময় দিয়ে অনুমোদিত নকশা কপি নিয়ে হাজির হতে বলে।

কিন্তু বজলুর পরবর্বতীতে রাজউকের দেয়া সময় পার হলেও তিনি কোন অনুমোদিত নকশা দেখাতে না পারলে তাকে ভবন নির্মাণের সকল কাজ বন্ধ রাখতে বলা হয়। এ বিষয়ে নির্মাণ কাজ বন্ধ করার জন্য সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রযোজনীয় ব্যাবস্থা নিতে বলে রাজউক। কিন্তু চতুর বজলু সকল বাধা উপেক্ষা করে তার বহুতল ভবন নির্মাণ কাজ রীতিমতো চালিয়ে যাচ্ছে। 

এদিক মঙ্গলবার সিদ্ধিরগঞ্জ থানার এস আই সামসুল আলম বজলুকে জানান, নির্মাণাধীন ভবনের নকশা নাই, রাজউক ভবন নির্মাণ না করতে সিদ্ধিরগঞ্জ থানাকে অবগত করেছে। আপনি ভবন নির্মাণ বন্ধ রাখেন। কিন্তু বজলু থানার কথা না শুনে ভবন নির্মাণ বন্ধ না করে তা নির্মাণ করেই চলছে। 

এদিকে এলাকাবাসী রাজউকের অনুমতি না নিয়ে ভবন নির্মাণ করা হলে তাতে বাধা দিবে বলে ঘোষণা দিয়েছে। 

এই বিভাগের আরো খবর