শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

সিদ্ধিরগঞ্জে ভুয়া নাগরিক পত্র ও জন্মসনদ তৈরী চক্রের ৩ জন গ্রেফতার

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জে  আব্দুল কাদির ওরফে মাইঙ্গা কাদির ও ফিরোজের মালিকানাধনী স্টুডিওতে অভিযান চালিয়ে ভুয়া নাগরিক পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদ তৈরীর জালিয়াতি চক্রের ৩ জন গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে নাসিক সিদ্ধিরগঞ্জের ৬ নম্বর ওয়ার্ডের আদমজী সোনা মিয়া বাজার সৃজন স্টুডিওতে অভিযান চালিয়ে এসআই জয়নাল আবেদীন তাদেরকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃতরা হলো, সাব্বির হোসেন, সাইদুর রহমান ও হিরা মনি। এদিকে অভিযানের খবর টের পেয়ে স্টুডিও মালিক আব্দুর কাদির ওরফে মাইঙ্গা কাদির ও ফিরোজ পালিয়ে যায়। গ্রেফতারকৃত আব্দুল কাদির ওরফে মাইঙ্গা কাদির ও ফিরোজ নাসিক ৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সিরাজ মন্ডলের সহযোগী বলে জানান এলাকাবাসী। 

সিদ্ধিরগঞ্জ থানার এসআই জয়নাল আবেদীন জানান, দীর্ঘদিন যাবত একটি চক্র ভুয়া নাগরিক পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদ তৈরির সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঐ চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় কম্পিউটারসহ বিভিন্ন সরঞ্জাম জব্ধ করা হয়েছে।     

এলাকাবাসীর অভিযোগ, শিক্ষাগত যোগ্যতার নকল সনদসহ যাবতীয় কাগজপত্র (পাসপোর্ট সংশধোনী, জন্ম সনদ, চারিত্রিক সনদ, পুলিশ ছাড়পত্র, হলফনামা, নোটারি সনদ) তৈরি করা হতো এ সৃজন স্টুডিওতেভ। এছাড়াও বিভিন্ন অফিসের পদস্থ কর্মকর্তাদের সিলমোহর নকল করে নিজেই সব কাগজপত্রে জাল স্বাক্ষর করা হতো। 

এছাড়াও স্টুডিও এর মালিক আব্দুর কাদির ওরফে মাইঙ্গা কাদির ও ফিরোজের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় ৩ বছর কারাভোগেরর পর জামিনে বেড়িয়ে এসে এলাকায় নানা অপকর্ম করে বেড়াচ্ছে। মাইঙ্গা কাদির এক সময় সিদ্ধিরগঞ্জের শীর্ষ সন্ত্রাসী দর্জি সেলিমের অন্যতম সহযোগী ছিলো বলে জানিয়েছেন এলাকাবাসী।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক জানান, বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে।
 

এই বিভাগের আরো খবর