মঙ্গলবার   ২৬ মার্চ ২০১৯   চৈত্র ১২ ১৪২৫   ১৯ রজব ১৪৪০

সিদ্ধিরগঞ্জে থেমে নেই অনিক সোহানের সহযোগীরা, চলছে মাদক ব্যবসা 

প্রকাশিত: ১০ মার্চ ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জে চিহ্নিত মাদক ব্যবসায়ী সোয়ান, অনিক ইয়াবাসহ গ্রেফতার হলেও থেমে নেই তাদের মাদক ব্যবসার সাথে জড়িত সহযোগীরা। মিজমিজি পাগলাবাড়ী, আলামিন নগর, বাতেন পাড়া, মিজমিজি বড় কবরস্থানের পিছনে, এসব ওলি-গলিতে হার-হামেশেই চলছে রমরমা ইয়াবা, ফেন্সি’র ব্যবসা। এই ইয়াবার মরন ছোবলে ধ্বংস হচ্ছে এলাকার তরুন যুবসমাজ, বৃদ্ধি পাচ্ছে এলাকায় সামাজিক অপরাধ।


বিভিন্ন সূত্রে জানা গেছে, মেহেদী, সোয়ান (২),  কালাম, কাল্লু’সহ (গোল চিহ্নিত) তাদের বিরুদ্ধে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ মাদকদ্রব্যসহ একাধিকবার গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে। যতবারই তারা গ্রেফতার হয়েছে কিছুদিন পর আদালত থেকে জামিনে বের হয়ে অভিনব কৌশলে মাদক ব্যবসা অব্যাহত রাখছে। 


জানা গেছে, সিদ্ধিরগঞ্জের নাসিক ১নং ওয়ার্ডের মিজমিজি পাগলাবাড়ী, আলামিন নগর, বাতেন পাড়া, মিজমিজি বড় কবরস্থানের পিছনে, এসব ওলি-গলিতে হার-হামেশেই চলছে রমরমা ইয়াবা, ফেন্সি’র ব্যবসা। তাদের ১০/১২ একটি সিন্ডিকেট তৈরী করে এ ব্যবসাটি চালিয়ে আসছে বলে স্থানীয়দের অভিযোগ। 
প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মোবাইল ফোনের মাধ্যমে অভিনব কৌশলে এলাকায় ইয়াবা, ফেন্সি সরবরাহ করছে। যার ফলে ধ্বংস হচ্ছে যুবসমাজ, বৃদ্ধি পাচ্ছে এলাকায় সামাজিক অপরাধ। রহস্যজনক কারনে স্থানীয় প্রশাসন এই মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করছেনা বলে স্থানীয়দের অভিযোগ।


স্থানীয় সূত্রে জানা গেছে, শক্তিশালী একটি সঙ্গবদ্ধ সিন্ডিকেট গড়ে তুলেছে অনিক সোয়ান। কমপক্ষে ১০/১২ জন মাদক ব্যবসায়ী রয়েছে এ সিন্ডিকেটে। এ চক্রটি পাইকারী ও খুচরা ভাবে ইয়াবা, ফেন্সিডিল বিক্রি করে থাকে। 


তাদের লিডার শেল্টাররা ধরাছোঁয়ার বাইরে থেকে ইয়াবা, ফেন্সিডিল বড় বড় চালান পৌঁছে দেয়। তার পর তারা সিদ্ধিরগঞ্জ এলাকার বিভিন্ন খুচরা মাদক বিক্রেতাদের কাছে তা সরবরাহ করে। পাইকারী বাদেও তাদের বাহিনী দিয়ে খুচরা ভাবেও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। স্থানীয় প্রশাসনের একশ্রেণীর অসাধু অফিসার ও প্রভাবশালী ব্যক্তিদের ম্যানেজ করে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে সূত্রটির দাবি।


এসব এলাকায় নতুন কৌশলে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। তাই মাদকের বিষাক্ত ছোঁঁবল থেকে যুবসমাজকে রক্ষা করতে এসব মাদক ব্যবসায়ী ও এদের মদদদাতাদের বিরদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করার জন্য জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছেন এলাকার সচেতন মহল।
 

এই বিভাগের আরো খবর