মঙ্গলবার   ২৬ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০৩ শাওয়াল ১৪৪১

সিদ্ধিরগঞ্জে ওএমএস’র নামে অর্থ আদায়, প্রতারককে পুলিশে দিলো জনতা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৮ মে ২০২০  

সিদ্ধিরগঞ্জে পরিবারভিত্তিক মানবিক সহায়তা কার্ড দেওয়ার জন্য জাতীয় পরিচয়পত্র নেওয়ার ক্ষেত্রে উৎকোচ আদায়ের অভিযোগে এক প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। শুক্রবার (৮ মে) বিকাল ৩ টায় মহানগরের সিদ্ধিরগঞ্জের আটি ওয়াবদা কলোনি বৌ বাজার এলাকায় এ ঘটনাটি ঘটে।

 

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে নাসিক ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আরিফুল হক হাসান ভুক্তভোগীদের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করেন এবং প্রতারক নেছার উদ্দিনকে পুলিশে সোপর্দ করেন। 
  


স্থানীয়রা জানান, সিদ্ধিরগঞ্জে ৪ নম্বর ওয়ার্ডের আটি ওয়াবদা কলোনি বৌ বাজার এলাকায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পরিবার ভিত্তিক মানবিক সহায়তা কার্ড দেওয়ার জন্য জাতীয় পরিচয়পত্র নেওয়কে ১২০ টাকা করে  উৎকোচ গ্রহণ করে প্রতারক নেছার উদ্দিন।  

প্রতারক নেছার উদ্দিন বলেন, জাতীয় পরিচয় পত্র নেওয়ার ক্ষেত্রে কেউ আমাকে টাকা নেওয়ার কথা বলেনি। আমি আমার খচর মেটানোর জন্য টাকা নেই। নারী কাউন্সিলর মনোয়ারা আপা আমাকে জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করার কথা বলেছেন। 


এ বিষয়ে কথা হলে নাসিকের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের  সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম বলেন, আমি নেছার উদ্দিনকে দরিদ্র মানুষের কাছ থেকে জাতীয় পরিচয় পত্র নেওয়ার কথা বলেছি কিন্তু কোন ধরনের অনিয়ম করতে বলিনি।


এ বিষয়ে নাসিক ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আরিফুল হক হাসান বলেন, ভুক্তভোগীরা আমাকে অভিযোগ করার পর পরই ঘটনাটি নাসিকের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভিকে অবহিত করি। পরে মেয়রের নির্দেশে ভুক্তভোগীদের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করে প্রতারক নেছার উদ্দিনকে পুলিশের নিকটসোপর্দ করি।

 

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম জানায়, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসানসহ স্থানীয় লোকজন প্রতারক নেছার উদ্দিনকে আটক করে আমাদের হাতে সোপর্দ করেছে। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরো খবর