বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৯ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ডের স্কুলগুলোতে শহীদ দিবস উদযাপন 

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ডের স্কুল ও বিভিন্ন সামাজিক সংগঠনগুলোতে যথাযোগ্য মর্যাদায় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে জাতীয় পতাকা উত্তলন, একুশের জাতীয় সংগীত, কোরআন তেলোয়াত, ভাষা শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া পরিচালনা করা হয়।

 

সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ডের পাইনাদী সমাজ কল্যাণ সংগঠন, মানবতার দেয়াল, মিজমিজি পাইনাদী রেকমত আলী উচ্চ-বিদ্যালয়, ম্যানচেস্টার ইন্টারন্যাশনাল স্কুল, নলেজ আইডিয়াল স্কুল, ফুলকলি কিন্ডার গার্ডেন স্কুল, হাজ্বী রহিমা কিন্ডার গার্ডেনসহ সংগঠনগুলোতে পৃথক-পৃথকভাবে অনুষ্ঠিত হয় এ দিবসের কার্যক্রম। 

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ১নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব মো. ওমর ফারুক। 

 

এসময় মো: ওমর ফারুক ভাষা শহীদেদরর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, বাংলা মায়ের বীর সন্তানেরা মাতৃভাষার সম্মান রক্ষার্থে বুকের রক্তে রঞ্জিত হয়েছিলেন। তাদের আত্মত্যাগে আমরা পেয়েছি মায়ের ভাষায় কথা বলার অধিকার।


তিনি বলেন, শহীদদের রক্তদান আমাদের মহান বাংলা ভাষা। সর্বশ্রেষ্ঠ অর্জন। ভাষা বা স্বাধীনতার জন্য এতো প্রাণ বিসর্জনের তাৎপর্য হলো অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহ। ভাষার জন্য স্বাধীনতার জন্য এতো প্রাণ বিসর্জন হলো। এসব বিষয়গুলো আমাদের সব সময় স্মরণ করতে হবে। 

 

এসময় উপস্থিত ছিলেন, স্কুলের শিক্ষক-শিক্ষীকা, গভর্নিং বডির পরিচালনা কমিটি, কোমলমতি ছাত্র-ছাত্রী, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, পেশাজীবী সংগঠন ও জনসাধারণসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

এই বিভাগের আরো খবর