শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

সাখাওয়াত : ছাত্রলীগ মানুষ হত্যার কারিগর

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ‘বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে ছাত্রলীগ হলো মানুষ হত্যার কারিগর’— বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান। তিনি বলেন, খাতা কলমের পরিবর্তে আওয়ামী লীগ ছাত্রলীগের হাতে তুলে দিচ্ছে অস্ত্র। আর সে অস্ত্র দিয়ে তারা দেশে খুন, গুম আর সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে। ছাত্রলীগের নির্মমতার কারণে দেশের মেধাবী মুখগুলো অকালেই ঝরে যাচ্ছে। বর্তমানে ছাত্রলীগের একজন নেতাকর্মীও পড়ালেখার সাথে নেই, রয়েছে খুন, গুম আর চাঁদাবাজিসহ নানা প্রকারের সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত। আবরার ফাহাদ দেশের জন্য জীবন দিয়ে শহীদ হয়েছেন। আবরারের এই আত্মত্যাগ জাতি চিরদিন মনে রাখবে। আর ফাহাদ হত্যাকারীদের কেউ বাঁচানোর চেষ্টা করলে দেশের মানুষ দুর্বার প্রতিরোধ গড়ে তুলবে। কোনভাবেই যেন হত্যাকারীরা পর পেয়ে যেতে না পারে। আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হোক।

 

রোববার দুপুরে নারায়ণগঞ্জ আদালত চত্ত্বরে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরাম এ প্রতিবাদ সভার আয়োজন করে।

 

সরকারের সমালোচনা করে সাখাওয়াত হোসেন আরো বলেন, অবৈধভাবে সরকার গঠন করে দেশের সাধারণ মানুষের সকল অধিকার হরণ করেছে। মানুষের অধিকার প্রতিষ্ঠার দাবি করায় বিএনপি চেয়ারপারসন ও তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে।

 

ভারতের সাথে বাংলাদেশের সাম্প্রতিক চুক্তির সমালোচনা করে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি বলেন, সরকার ভারতের সাথে দেশ বিরোধী যেসব চুক্তি করেছে সেসব চুক্তির ফলে ভারত থেকে কিছু আনা তো সম্ভব হয়নি উল্টো ভারতকে দিয়ে আসতে হয়েছে পানি, গ্যাস ও বন্দরসহ গুরুত্বপূর্ণ সব সুযোগ-সুবিধা। 

 

জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরাম জেলা কমিটির সভাপতি কেএম সুমনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবীর, সহসভাপতি এড.মশিউর রহমান শাহীন, এড.রকিবুল হাসান শিমুল, সাধারণ সম্পাদক এড.খোরশেদ মোল্লা, এড.আব্দুস সামাদ মোল্লা, এড.আলম খান, এড.সালাউদ্দিন সবুজ, এড.এইচএম আনোয়ার প্রধান, এড.ওমর ফারুক নয়ন, জেলা জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরামের সাধারণ সম্পাদক আতা ই রাব্বি, যুগ্ম সম্পাদক কাওসার আহমেদ, শাহাদাত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

এই বিভাগের আরো খবর