বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৫ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, ৫ প্রতারক গ্রেফতার 

প্রকাশিত: ২২ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে ৫ জন প্রতারককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ।  এ সময় তাদের কাছ থেকে একই ব্যক্তির নামে ৯ টি জাতীয় পরিচয়পত্র, ম্যাজিস্ট্রেট ও অ্যাডভোকেটের স্বাক্ষর জাল করে সিল দেয়া তিনটি পত্রিকা প্রকাশকের ঘোষনাপত্র উদ্ধার করে পুলিশ।। মঙ্গলবার দুপুরে সোনারগাঁ ফুলবাড়িয়া বড় নগর এলাকা থেকে তাদের গ্রেফতার করে করা হয়। 


গ্রেফতারকৃতরা হলেন, বাগেরহাটের শরণখোলা এলাকার হাকিম হাওলাদারের ছেলে বোরহান হাওলাদার জসিম (৩৫), গাজীপুরের উত্তর ছায়াবিথী বারুদা জিএমপি এলাকার আব্দুল হামিদের ছেলে সাইফুল ইসলাম (৪৩), একই এলাকার আবুল কালাম (২৪), নাটোরের লালপুরের আব্দুল বারির ছেলে নাসিরউদ্দিন (৩৭) ও চাঁদপুরের উত্তর মতলবের আব্দুল করিম মিয়ার ছেলে আবুদল লতিফ সিদ্দীক (৬০)। এ ঘটনায় জসিম উদ্দিন রাজীব (৩৫) নামে আরো একজন পলাতক রয়েছেন। 


বুধবার ৫ দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে প্রেরণ করা হয়। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয় হতে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গ্রেপ্তারকৃতরা নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান, হোটেলদের নিকট বিভিন্ন অনিয়ম ও মিথ্যা তথ্য উপস্থাপন করে ভয়-ভীতি দেখিয়ে জোর পূর্বক চাঁদা আদায় করত। 


প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, উল্লেখিত পত্রিকাগুলোর কোন নিবন্ধন নাই। তারা দীর্ঘদিন যাবৎ সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যক্তিদের কাছ থেকে চাঁদাবাজি করে আসছিল।
 

এই বিভাগের আরো খবর