শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা, সোনারগাঁও উপজেলা প্রেসক্লাবের নিন্দা

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) :  নারায়ণগঞ্জে ১৬ জন সাংবাদিকের বিরুদ্ধে দুটি পৃথক আদালতে মিথ্যা ও হয়রানীমূলক মামলা দায়ের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ প্রকাশ করেছেন সোনারগাঁও উপজেলা প্রেসক্লাব। 

রবিবার সংগঠনের সোনারগাঁও উপজেলা প্রেসক্লাবের  সভাপতি আসাদুজ্জামান নুর ও সাধারণ সম্পাদক মো.আল আমিন এক  বিবৃতিতে এ তীব্র নিন্দা ও প্রতিবাদ প্রকাশ করেন। 

বিবৃতিতে অবিলম্বে মিথ্যা, ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত এ মামলা প্রত্যাহার করা আনার দাবি জানানো হয়। 

তারা আরো বলেন, সত্য ও তথ্য ভিত্তিক সংবাদ পরিবেশনের কারণে একটি চক্র পত্রিকার কণ্ঠরোধ করার ঘৃণ্যপথ বেছে নিয়েছে। এজন্য একের পর এক সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও হয়রানির অপচেষ্টা করছে। এই মামলার মধ্যদিয়ে ওই চক্রের কুৎসিত রূপ উন্মোচিত হলো।

প্রতিবাদ সভায় বক্তব্য দেন: সোনারগাঁও উপজেলা প্রেসক্লাবের সভাপতি কালেরকন্ঠ ও মাইটিভির সাংবাদিক আসাদুজ্জামান নূর,বাংলাভিশন ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক আল আমিনকে সাধারণ সম্পাদক, উপদেষ্ঠা ও সোনারগাঁ পরিক্রমার সম্পাদক, আরিফুর রহমান মোল্লা, আমার সংবাদ ও এশিয়ান টেলিভিশনের সোনারগাঁ প্রতিনিধি পনির ভূইয়া (সহ-সভাপতি), প্রতিদিনের সংবাদের সোনারগাঁ প্রতিনিধি আশরাফুল আলম (যুগ্ম সাধারণ সম্পাদক), দৈনিক নয়া দিগন্ত স্টাফ রিপোর্টার ইকবাল মজুমদার তৌহিদ (যুগ্ম সাধারণ সম্পাদক), দৈনিক দেশরূপান্ত পত্রিকার সাংবাদিক জহিরুল ইসলাম মৃধা (সাংগঠনিক সম্পাদক), দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি শাহজালাল মিয়া (সহ সাংগঠনিক সম্পাদক), দৈনিক বিজনেস বাংলাদেশ পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি কাজী সালাউদ্দিন (সাংবাদিক কল্যাণ সম্পাদক), অগ্রবাণী প্রতিদিন পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি আক্তার হোসেন (অর্থ সম্পাদক), নতুন সময় টেলিভিশনের সোনারগাঁ প্রতিনিধি কাজী নেওয়াজ শরীফ (দপ্তর সম্পাদক), দৈনিক দিন প্রতিদিন পত্রিকার সাংবাদিক সহিদুল ইসলাম খোকন (প্রচার সম্পাদক), দৈনিক রূপালী পত্রিকার স্টাফ রিপোটার জাহাঙ্গীর হোসেন (ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক), নির্বাহী সদস্য, বিজয় টিভির সাংবাদিক মনিরুল ইসলাম, সিএননিউজ টিভির সাংবাদিক মাসুম বিল্লাহ, এশিয়ান টেলিভিশনের ক্যামেরাপার্সন আতাউর রহমান, নীরবাংলা পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি ওমর ফারুক এবং সাধারণ সদস্য - দৈনিক অপরাধ রির্পোটের সোনারগাঁ প্রতিনিধি মাসুদ রানা, সময় ট্রিভিউন পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি আলমগীর হোসেন, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি জামান ভূইয়াসহ প্রমুখ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১০ অক্টোবর) নারায়ণগঞ্জ  চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ‘ক’ এবং ‘খ’ অঞ্চলে আদালতে নারায়ণগঞ্জের ৮ টি পত্রিকার ১৬ জন সাংবাদিকের বিরুদ্ধে দুটি পৃথক মামলা দায়ের করা হয়।

মামলা দুটির মধ্যে একটি বাদী সিদ্ধিরগঞ্জের এসও রোডের স্বপন মন্ডল। তার পক্ষে মামলাটি দায়ের করেন অ্যাড. হাবিবুর রহমান মাসুম এবং অপরটির বাদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী। তার পক্ষে মামলাটি দায়ের করেন অ্যাড. মশিউর রহমান শাহিন। 

স্বপনের করা মামলায় ৭ পত্রিকার ১৪ জন এবং মীর সোহেল আলীর মামলায় এক পত্রিকার দু’জন সাংবাদিককে বিবাদী করা হয়েছে।

স্বপন মন্ডলের দায়েরকৃত মামলায় বিবাদীরা হলেন নারায়ণগঞ্জ থেকে প্রকাাশিত দৈনিক সচেতন পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী ইসলাম, একই পত্রিকার বার্তা সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ, দৈনিক সময়ের নারায়ণগঞ্জ এর প্রতাশিক সম্পাদক জাবেদ আহম্মেদ জুয়েল, বার্তা সম্পাদক শাহীন, দৈনিক সংবাদ চর্চা এর প্রকাশক সম্পাদক মুন্না খাঁন, বার্তা সম্পাদক আনোয়ার হাসান, দৈনিক স্বাধীন বাংলাদেশ এর ভারপ্রাপ্ত সম্পাদক মো.ইলিয়াস মোল্লা বার্তা সম্পাদক জসিম উদ্দিন, ব্যবস্থাপনা সম্পাদক সোহেল রানা, দৈনিক যুগের চিন্তার প্রকাশক সম্পাদক আবু আল মোরছালিন বাবলা, নির্বহী সম্পাদক এজাজ কোরেশী এবং দৈনিক মাতৃভূমির খবরের প্রকাশক ও সম্পাদক মো. রেজাউল করিম, উপদেষ্টা সম্পাদক আনায়ারুল ইসলাম, নির্বাহী সম্পাদক এনামুল কবির।
 

এই বিভাগের আরো খবর