মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

সাংবাদিকতার আড়ালে ইয়াবা ব্যবসা, অতঃপর গ্রেফতার

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জে সাংবাদিক পরিচয়ে ইয়াবা পাচারকালে রাহাত ইসলাম ওরফে রুবেল (২৮) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

 

এ সময় তার কাছ থেকে  ১টি সাংবাদিক পরিচয়পত্র ও ৪৩০ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসীম উদ্দীন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, বুধবার মধ্যে রাতে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে চট্টগ্রাম থেকে ঢাকাগামী স্টার লাইন পরিবহনে একটি চেয়ার কোচে তল্লাসি করে  ১টি সাংবাদিক পরিচয়পত্র ও ৪৩০ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়। সে যাত্রী বেশে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচারের সাথে জড়িত।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, আটক রাহাত ইসলাম জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার একজন সাংবাদিক। সে দীর্ঘদিন যাবৎ সাংবাদিক পরিচয় দিয়ে সাধারণ যাত্রীবেশে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা কক্সবাজার থেকে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশেপাশের এলাকায় সরবরাহ করে আসছে।

 

মূলত সাংবাদিকতা তার একটি ছদ্মবেশ মাত্র। সাংবাদিকতার আড়ালে  সে ইয়াবা ব্যবসা করে আসছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এই বিভাগের আরো খবর