শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

সম্মিলিত প্রচেষ্ঠায় ডেঙ্গু থেকে রক্ষা পাওয়া সম্ভব : অসিত বরণ

প্রকাশিত: ২০ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বলেছেন, সকলের সম্মিলিত প্রচেষ্টাতেয় ডেঙ্গুর ভয়াবহতা থেকে রক্ষা পাওয়া সম্ভব। জিমখানা সমাজ উন্নয়ন সংসদের সদস্যরা প্রতিমাসে একবার পরিচ্ছন্নতার কাজে অংশ নিয়ে প্রমাণ করেছে নিজেরা কাজ করলে সম্মান ক্ষুন্ন হয় না। সিটি কর্পোরেশনের পাশাপাশি আপনারাও পরিস্কার পরিচ্ছন্নতা কাজে যেভাবে এগিয়ে এসেছেন তাতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আপনাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। এই প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে আমি আশা করি। 


মঙ্গলবার (২০ আগস্ট) নতুন জিমখানা এলাকায় ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্ন নগরী গড়ে তোলার লক্ষ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন আয়োজিত গণসচেতনতামূলক সভায় তিনি এসব কথা বলেন।

 

অসিত বরণ বিশ্বাস বলেন, অত্র এলাকাটি একটি ঘনবসতিপূর্ণ এলাকা। এখানে নি¤œ আয়ের মানুষের বসবাস। সচেতনভাবে না চললে আমাদের বিপদে পড়তে হবে। সকলের বাসার চারপাশ পরিস্কার রাখবেন এবং পাত্রে ৩ দিনের বেশি পানি জমিয়ে রাখবেন না। 

 

সভায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা কেএম ফরিদুল মিরাজ, মেডিকেল অফিসার ডা.শেখ মো.মোস্তফা আলী, ১৫নং ওয়ার্ড সচিব মো.আবুল কালাম, ১৫নং ওয়ার্ড কমিউনিটি আরবান ভলানটিয়ার টিম লিডার ইমতিয়াজ উদ্দিন জুলু, জিমখানা সমাজ উন্নয়ন সংসদের আহ্বায়ক দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

 

কেএম ফরিদুল মিরাজ বিভিন্ন উদাহরণ দিয়ে বস্তিবাসীদের সচেতনভাবে কাজ করার আহ্বান জানান। মেডিকেল অফিসার ডা.শেখ মো. মোস্তফা আলী ডেঙ্গুর উৎসস্থল সনাক্তকরণসহ ডেঙ্গু হওয়ার পর করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। 

 

উল্লেখ্য, সকাল ৬টা থেকে জিমখানা সমাজ উন্নয়ন সংসদের সদস্যগণ এলাকার প্রত্যেকটি অলিগলি পরিস্কার পরিচ্ছন্ন করা, ব্লিচিং পাউডার ছিটানো এবং স্প্রে মেশিন দিয়ে ঔষধ ছিটানোর কার্যক্রম পরিচালনা করেন। 

এই বিভাগের আরো খবর