মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৩ জ্বিলকদ ১৪৪০

সমাজ সেবক আলমাস আলী সরদার আর নেই

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে পঞ্চায়েত ব্যবস্থার একজন নির্ভরযোগ্য সালিশ, অসংখ্য ধর্মীয়, সামাজিক ক্রিড়া সংগঠনের সাথে যুক্ত, বিশিষ্ট সমাজ সেবক আলমাস আলী সরদার (৭৭) আর নেই (ইন্না লিল্লাহি... রাজিউন)। 


রোববার (৭ জুলাই) বিকেল ৪ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে বাবুরাইলে তাঁর নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তিনি দুই ছেলে তিন মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বাদ এশা বাবুরাইল জামে মসজিদে নামাজে জানাজা শেষে পাইকপাড়া কবরস্থানে দাফন তাকে দাফন করা হবে।


আলমাস আলী সরদার নারায়ণগঞ্জে পঞ্চায়েত ব্যবস্থার একজন নির্ভরযোগ্য সালিশ হিসেবে নিজেকে প্রতিষ্ঠত করেছিলেন। এছাড়াও অসংখ্য ধর্মীয়, সামাজিক ও ক্রিড়া সংগঠনের সাথে যুক্ত ছিলেন। তিনি খাজা মাঈনুদ্দিন চিশতি (র) ওরশ কমিটির সভাপতি, বাইতুল ফালাহ জামে মসজিদের সাধারণ সম্পাদক, মদিনা মার্কেট কমিটির সম্পাদক এবং জনকল্যাণ সংসদের উপদেষ্টা ছিলেন। 


জীবদ্দশায় মানব কল্যা নারায়ণগঞ্জে পঞ্চায়েত ব্যবস্থার একজন নির্ভরযোগ্য সালিশ, হিসেবে নিজেকে প্রতিষ্ঠত করেছিলেন। এছাড়াও অসংখ্য ধর্মীয়, সামাজিক ও ক্রিড়া সংগঠনের সাথে যুক্ত ছিলেন।  বিভিন্ন কাজে জড়িত থেকে তিনি সবার আস্থা অর্জন করেন। অনেক জটিল বিষয় সহজে সমাধান করে সুখ্যাতি লাভ করেছিলেন। অসহায় মানুষকে সহযোগীতা করা ছিল তার স্বভাবের অন্যতম বৈশিষ্ট।


আলমাস আলী সরদারের মৃত্যুসংবাদ শুনে বিভিন্ন এলাকা থেকে মানুষ বাবুরাইলের তাঁর বাস ভবনে ছুটে আসেন। বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ তার রুহের মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন। 

 

এদিকে আলমাস আলী সরদারের মৃত্যুর সংবাদ শুনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভি রোববার বিকেলে মরদেহ দেখতে তার বাসভবনে ছুটে যান। এ সময় তিনি পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং সমবেদনা প্রকাশ করেন।


তিনি বলেন, আলমাস সরদার একজন প্রকৃত মানব দরদী ছিলেন। তার দ্বারা অসংখ্য মানুষ উপকৃত হয়েছে। সমাজ তার শূন্যতা বোধ করবে। তার রুহের মাগফেরাত কামনা করি।


এর পর মেয়র একই এলাকার মরহুম সাইফুদন এর বাড়িতে যান এবং পরিবারের সাথে সময় দেন। মেয়র এসময় সাইফুদ্দিনরে রুহের মাগফেরাত কামনা করেন। 


এ সময় আরও উপস্থিত ছিলেন, ছোঠ ভাই মোহাম্মদ আলী রেজা রিপন ও আহাম্মদ আলী রেজা উজ্জল, সমাজ সেবক রুহুল আমীন স্বপন, মিঠু হাসান লিটন চৌধুরি, সাংবাদিক ইমামুল হাসান স্বপন প্রমুখ।  

এই বিভাগের আরো খবর