রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

শ্রীলঙ্কার দুর্দিনে অবসর ভেঙে ফেরার ইঙ্গিত দিলশানের

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮  

খেলাধূলা ডেস্ক (যুগের চিন্তা ২৪) : শ্রীলঙ্কার সোনালি প্রজন্মের অন্যতম সদস্য ছিলেন দিলশান। খেলেছেন মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা, সনাথ জয়সুরিয়া, মুত্তিয়াহ মুরালিধরন আর চামিন্দা ভাসের মতো ক্রিকেটারদের সঙ্গে। তারা সবাই অবসরে চলে গেছেন। তবে ৪২ বছর বয়সী দিলশান ভাবছেন ফেরার কথা।

আবার ও দেখা যেতে পারে বিখ্যাত ‘দিলস্কুপ’ এর। অবসর ভেঙ্গে আর্ন্তজাতিক ক্রিকেটে ফিরতে পারেন শ্রীলঙ্কার কিংবদন্তি ওপেনার তিলকারন্তে দিলশান। দুই বছর আগে সব ধরণের ক্রিকেটকে বিদায় বলা এই ব্যাটসম্যান নিজেই নাকি লঙ্কানদের হয়ে আবারও খেলার ইচ্ছে প্রকাশ করেছেন।

বিবিসির রিপোর্টার ও প্রযোজক আজ্জাম আমিনের টুইটে পাওয়া গেছে এমন তথ্য। তিনি নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, 'সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার তিলকারতেœ দিলশান (৪২) আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন। কেননা জাতীয় দল এখন খুব সংগ্রাম করছে। তিনি লাক এফএম রেডিওতে জানিয়েছেন, ২০১৯ বিশ্বকাপে খেলতে চান। কয়েকটি কারণে অবসরে গিয়েছিলেন বলেও জানিয়েছেন তিনি।'

বড় তারকারা অবসরে যাওয়ার পর ভীষণ সংগ্রাম করছে শ্রীলঙ্কা। বর্তমানে তারা আছে সবচেয়ে তলানিতে। এশিয়া কাপের পাঁচবারের চ্যাম্পিয়ন দলটি এবার বাংলাদেশ আর আফগানিস্তানের কাছে হেরে গ্রুপপর্ব থেকেই বাদ পড়েছে। দলের এই করুণ অবস্থা দেখেই বোধ হয় ফেরার ভাবনাটা মাথায় এসেছে দিলশানের।
 

এই বিভাগের আরো খবর