সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

শুরু হল মুজিববর্ষের ক্ষণগণনা

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের বর্ণাঢ্য এক উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্ষণগণনা শুরু হয়েছে। 

 

শুক্রবার (১০ জানুয়ারি)  বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় প্যারেড স্কয়ারে লোগো উন্মোচন করে নারায়ণগঞ্জসহ সারাদেশে একযোগে ক্ষণগণনার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের সাথে সাথে নারায়ণগঞ্জের উপজেলা এবং বিভিন্ন জনসমাগম স্থলে একযোগে ক্ষণগণনা শুরু হয়। ক্ষণগণনার ঘড়ি বিভিন্ন সিটি করপোরেশন, জেলা শহর এবং উপজেলায় বসানো হয়েছে।


বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের মাধ্যমে সরকার জনগণ, বিশেষত নতুন প্রজন্মের সামনে বঙ্গবন্ধুর জীবন ও কর্মকে তুলে ধরার লক্ষ্য নিয়েছে।
শুক্রবার (১০ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসন কার্যালয়ের প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ক্ষণগণনার অনুষ্ঠানে উদ্বোধন করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দীন। এ সময় অনুষ্ঠানে নারায়ণগঞ্জের উন্নয়নের নির্দেশনা স্বরূপ এই বইটির মোড়ক উন্মোচন করা হয়। একইসাথে জেলা প্রশাসকের কার্যালয়ে মুজিববর্ষের কর্ণার উদ্বোধন করা হয়।


 জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে মুক্ত বাতাসে নিজের মাকে ডাক দিতে পারতাম না। সেই মানুষ বন্দী থেকে মুক্তি পেয়ে দেশে ফেরার সময় মানুষ কিভাবে অধীর আগ্রহে অপেক্ষা করেছে সেটা নতুন প্রজন্মকে  দেখাবো।


একইদিন বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উদ্যোগে শেখ রাসেল নগর পার্কে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্বোধনের মধ্যে দিয়ে ক্ষণগণনা শুরু হয়। এ সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের  মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী  জানান, আমরা জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের সাথে অংশগ্রহণ করব। এর আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে একই সাথে ক্ষণগণনার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


 প্রধান নির্বাহী কর্মকর্তা এ এফ এম এহতেশামূলক হক বলেন, আমি আশা করি মুজিববর্ষে  আমরা সকলে বঙ্গবন্ধুর আর্দশকে ধারণ করে সোনার বাংলার গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে যাবো।


এছাড়া নারায়ণগঞ্জের সোনারগাঁও,রূপগঞ্জেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের বর্ণাঢ্য এক উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্ষণগণনা শুরু হয়।
 

এই বিভাগের আরো খবর