শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

শিক্ষার্থীদের কাজ করতে হবে দেশ ও জাতির কল্যাণে: জিএম ফারুক

প্রকাশিত: ১২ জুলাই ২০১৮  

(যুগেরচিন্তা২৪.কম) : চেইঞ্জেস স্কুলের চেয়ারম্যান জিএম ফারুক বলেছেন, চেইঞ্জেস স্কুলের ছাত্রছাত্রীদের জীবন গঠন সাবলীল ও সুন্দর এবং বিজ্ঞান বিকাশে তারা গড়ে উঠতে পারে। সেই লক্ষ্যেই শিক্ষক শিক্ষিকাবৃন্দ সবাইকে নিয়ে চেষ্টা করে যাচ্ছে।


গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে চেইঞ্জেস কার্লচারাল ক্লাব এর আয়োজনে চেইঞ্জেস প্রিমিয়ার ক্রিকেটলিগের ফাইনাল খেলার পুরষ্কার বিতরণকালে তিনি ওই কথা বলেন।


চেইঞ্জেস স্কুলের প্রিন্সিপাল উইং কমান্ডার মাহমুদুল ইসলাম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, চেইঞ্জেস স্কুলের উপাধ্যক্ষ সাদিকুর রহামন, শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রী প্রমুখ।


এসময় জিএম ফারুক বলেন, বিভিন্ন সময় বিভিন্ন দিবসে যেমন ভাষা দিবস, বিজয় দিবস, স্বাধীনতা দিবসসহ সকল দিবসকে কেন্দ্র করে চেষ্টা করি বাচ্চাদের জ্ঞান বিকাশ সৃষ্টির অনুষ্ঠানগুলোর আয়োজন করতে। আমরা চেষ্টা করি তাদের লেখাপড়ার পাশাপাশি শরীর ও মনকে বিকশিত করার এবং সুন্দর মননশীলতার মধ্য দিয়ে তাদের জীবন গড়ে তোলার।


তিনি আরো বলেন, আমরা আমাদের সর্বোচ্চ শিক্ষা দিয়ে যাচ্ছি যাতে এক সময় এই ছাত্রছাত্রীরা বাংলাদেশর মুখ উজ্জ্বল করতে পারে। আর একটা দিক খেয়াল রাখবেন আমরা হয়তো এখানে পুঁজি বিনিয়োগ করেছি। কিন্তু অভিভাবকরা তাদের সন্তানের ভবিষ্যত ইনভেস্ট করেছে। তাই ওই ভবিষৎ যাতে নষ্ট না হয়ে যায়, সুন্দর সাবলীলভাবে তারা গড়ে উঠতে পারে আমাদেরকে সেই চেষ্টাই চালিয়ে যেতে হবে।


অভিভাবকদের প্রতি অনুরোধ করে তিনি বলেন, আপনারা আপনাদের সন্তানের প্রতি খেয়াল রাখবেন যাতে তারা সুস্থ স্বাভাবিকভাবে মানুষ হতে পারে। দেশ ও জাতীর কল্যাণে তারা আত্মনির্ভর হয়ে কাজ করতে পারে। আমরা যেমন চেষ্টা করছি আপনার সন্তানকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে, আপনিও তেমন চেষ্টা করুন।

এই বিভাগের আরো খবর