সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

লক্ষ্যাপার শাস্ত্রীয় সংগীত সম্মিলনের ২য় অধিবেশন সম্পন্ন

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : লক্ষ্যাপার শাস্ত্রীয় সংগীত সম্মিলনের ২ দিনে অধিবশেন অনুষ্ঠিত হয়েছে । লক্ষ্যাপার এর ৪ দিন ব্যাপী শাস্ত্রীয় সংগীত সম্মিলনের ২য় দিন মঙ্গলবার (২৮ জানুয়ারি)  দুপুরে মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে এই অনুষ্ঠান হয়।

 

স্কুলের শিশু কিশোরীদের সামনে একে এক পরিবেশিত হয় খেয়াল গান, উড়ীষী নৃত্য এবং সরোদ বাদন। খেয়াল গান পরিবেশন করে প্রথমে ঢাকার নালন্দা হাই স্কুলের শিক্ষার্থীরা এবং পরে অভিপ্রিয় চক্রবর্তী ও মিনহাজুল ইসলাম ইমন। সরোদ বাজিয়ে শোনায় বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের শিক্ষার্থী ইলহাম ফুলঝুরি খান।

 

ল্পী বেনজীর সালাম এর পরিচালনায় উড়ীষী নৃত্য পরিবেশন করে তার প্রতিষ্ঠান ‘নৃত্যছন্দে’র শিষ্যবৃন্দ। গীত নৃত্য বাদ্যের পাশাপাশি চলে আরও একটি কার্যক্রম। ক্লে মডেলিং। ভাস্কর নাছির আহমেদের তত্ত্বাবধানে মাটি দিয়ে সেতার সরোদ তানপুরার মডেল তৈরিতে এগিয়ে আসে প্রায় ত্রিশজন ছাত্রী। অধ্যক্ষ প্রফেসর অশোক তরু আয়োজনের উচ্ছসিত প্রশংসা করেন। 


আগামী কাল ২৯ জানুয়ারি দুপুরে ৩য় অধিবেশনে থাকবে সংগীত শিক্ষকদের নিয়ে প্রীতি সম্মিলনী ও প্রীতিভোজ। ৩০ তারিখ বিকেল থেকে পরদিন ভোর পর্যন্ত থাকছে আরও তিনটি অধিবেশন। রাতভর শাস্ত্রীয় সংগীতের আসর দিয়ে শেষ হবে এই সম্মিলন।