সোমবার   ২২ এপ্রিল ২০১৯   বৈশাখ ৮ ১৪২৬   ১৬ শা'বান ১৪৪০

রূপগঞ্জে হত্যা মামলায় ফারুকের দুই দিনের রিমান্ড

প্রকাশিত: ৩ এপ্রিল ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জ হত্যা মামলার আসামী ফারুক (৩০) এর বিরুদ্ধে ২দিনের রিমাণ্ড মঞ্জুর করেছে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো.হুমায়ন কবিরের আদালত । 


বুধবার (৩ এপ্রিল) সকালে রূপগঞ্জ থানা পুলিশ ৫দিনের রিমাণ্ড চেয়ে হত্যা মামলার আসামী ফারুককে আদালতে পাঠায় । আদালত শুনানি শেষে  ২দিনের এ রিমাণ্ড মঞ্জুর করেন। ফারুক রূপগঞ্জের রসুলবাগের সামু পাটোয়ারীর ছেলে।


এজাহার সূত্রে জানা যায়, ১০ বছর পূর্বে নিহত সাত্তার শেখ শরিয়তপুর  থেকে এসে রূপগঞ্জে জমি ক্রয় করে পরিবার নিয়ে বসবাস করে আসছে। কিন্তু সাত্তার শেখ যাতে নিজ বাড়িতে বাস করতে না পারে এবং বাড়ি ছেড়ে চলে যায় সেজন্য আসামী ফারুক দীর্ঘ দিন যাবৎ হুমকি প্রদান করে আসছিল। 


গত ২৮ জানুয়ারি সাত্তার ও তার স্ত্রী বাসায় নিজেদের পারিবারিক বিষয় নিয়ে আলোচনা করার সময় ফারুক সাত্তার  শেখকে মোবাইলে কল করে দীনিয়া মাদ্রাসার পূর্ব পাশে নারিকেল ভিটায় যেতে বলে। এতে সাত্তারের স্ত্রী বাধা দিলে সাত্তার চা খেয়ে আসার কথা বলে ফারুকের সাথে দেখা করতে যায়। 


পূর্ব পরিকল্পিতভাবে আসামী ফারুক সাত্তার শেখকে হত্যার উদ্দেশ্যে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে এবং ঘটনা আড়াল করার জন্য আসামীরা ফারুকের মুখে জোড়পূর্বক কীটনাশক বিষ মুখে ঢেলে দেয়। কীটনাশক বিষের ফলে ফারুক অসুস্থ হয়ে গেলে আসামীরা তাকে ফেলে রেখে যায়। 


সাত্তার অনেক কষ্টে নিজের বাসায়  গেলে তার স্ত্রী রক্তাক্ত অবস্থায় দেখে এবং তখন তার সাথে ঘটিত সকল বিষয় তুলে ধরে। এক সময় সাত্তার বমি করলে সাত্তারের স্ত্রী ও প্রতিবেশীরা মিলে প্রথমে ইউএস বাংলা হাসপাতালে ও পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। 


সেখানে চিকিৎসকরা ওয়াশ করে কীটনাশক বিষ বের করে এবং সাত্তার দুই দিন চিকিৎসা অবস্থায় থেকে বাসায় চলে আসে। ২৯ জানুয়ারি আবারো বমির ফলে ৩০ জানুয়ারি হাসপাতালে নিয়ে যাবার সময় সাত্তার মারা যায়।


এ ঘটনায় মৃত সাত্তারের স্ত্রী বাদী হয়ে ফারুক পাটোয়ারীকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে রূপগঞ্জ থানায়। 

এই বিভাগের আরো খবর