শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

রূপগঞ্জে ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি, স্বর্ণালঙ্কারসহ টাকা ল

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জে এক ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল পরিবারের সকলকে জিম্মি করে প্রায় ৩০ ভরি  স্বর্ণালঙ্কারসহ নগদ টাকা লুটে নিয়েছে। সোমবার ভোর রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়ারটেক এলাকায় এ ঘটনা ঘটে।
 


বাড়ির মালিক ইকবাল হোসেন জানান, তিনি একজন ইট বালু ও রড সিমেন্ট ব্যবসায়ী। ভোর ৩টার দিকে কেন্দুয়ারটেক এলাকার তার বসত বাড়ির জানালার গ্রিল কেটে সাত-আটজনের একদল মুখোশধারী ডাকাত দল ঘরে প্রবেশ করে।পরে ঘরে থাকা বাড়ির মালিক ইকবাল হোসেন তার স্ত্রী আমেনােেবগম রুনা ছেলে সালাউদ্দিন রিয়াজ ও সম্রাটের মাথায় পিস্তল ঠেকিয়ে বেঁধে ফেলে।


 
পরে জোরপূর্বক আলমারির চাবি কেড়ে নিয়ে আলমারিতে থাকা ২৫ ভরি স্বর্ণ ও ৩০ হাজার টাকা লুটে নেয়। এরপর ডাকাত দল ওই বাড়ির দ্বিতীয় তলায় ঢুকে ভাড়াটিয়া বাচ্চু সরকার ও স্বপ্না রানীর ঘরে প্রবেশ করে। একই কায়দায় ওই দুই পরিবারের সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছ থেকেও তিন ভরি স্বর্ণ ও নগদ দুই লাখ টাকা লুটে নেয় ডাকাতদল। পরে বাড়ির সকলকে বেধে ফেলে রেখে ডাকাত দল পালিয়ে যায়। 

 

তিনি আরও জানান, ডাকাতদের হাতে পিস্তল ছুড়ি ও অন্যান্য যন্ত্রপাতিসহ ধারালো অস্ত্রসস্ত্র ছিল। তাদের প্রত্যকের মুখে কাপড় বাঁধা ছিল। 

 

ডাকাত দলের কবলে পড়া স্বপ্না রানী বলেন, আমাদের ওষুধের ব্যবসা রয়েছে। ওই ব্যবসার দুই লাখ টাকা ঘরে ছিল। এ টাকা ডাকাত দল লুট করে নিয়ে গেছে।এতে করে আমরা নিঃস্ব হয়ে গেছি।

 

ঘটনার খবর পেয়ে কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক ও কাঞ্চন ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


 
ডাকাতির ঘটনার পর কেন্দুয়ারটেকসহ আশপাশের এলাকায় স্থানীয়রা ডাকাত আতঙ্কে ভুগছেন। ভোলাবো তদন্দ কেন্দ্রের ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, ডাকাতি হওয়া স্বর্ণ ও টাকা উদ্ধারের চেষ্টা চলছে। সেই সাথে ডাকাতদের চিহ্নিত করে আটকের চেষ্টা চলছে।

এই বিভাগের আরো খবর