রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

রামারবাগ মডেল স্কুলে পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : পূর্ব শিয়ারচর ফতুল্লা রামারবাগ মডেল স্কুলে প্রাথমিক শিক্ষা সমাপনি পরিক্ষার্থিদের বিদায় অনুষ্ঠান, বাৎসরিক মিলাদ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে ৩ ঘটিকায় উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। 


আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রামারবাগ মডেল স্কুল এর পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম ডালিম (চেয়ারম্যান বনানী লিংক), নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির কার্যকারী সদস্য এডভোকেট আব্দুল মান্নান, নারায়নগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এডভোকেট মোহাম্মদ মোহসিন মিয়া, বিশিষ্ট সমাজ সেবক শিল্পপতি মোস্তফা কামাল, হৃদয় গ্রুপের চেয়ারম্যান তৈয়বুর রহমান, সমাজ সেবক আলহাজ্ব আলীম মাদবর, সমাজ সেবক আলহাজ্ব মোক্তার হোসেন, সমাজ সেবক আলহাজ্ব গোলাপ মিঞা, সমাজ সেবক আলহাজ্ব আবুক হোসেন, সমাজ সেবক গফুর ভেন্ডার, ভোরের বন্ধু সভাপতি আলহাজ্ব রমজান আলী সহ শিক্ষার্থিদের অবিভাবক বৃন্দ।


প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেন, নেপোলিয়ন বোনাপার্ট বলেছিলেন, 'আমাকে একটি শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি  উপহার দিব!


তিনি আরো  বলেছিলেন,  যে যে বিষয়ে প্রশিক্ষণ নিয়েছে সে সেই বিষয়ে শিক্ষিত, কাজেই সবাই শিক্ষিত। কিন্তু আমাদের সমস্যা হলো কেউ গ্রাজুয়েট না হলে আমরা তাকে শিক্ষিত বলতে নারাজ, আপনি যে কাজ করুন না কেনো তা যদি ভালোভাবে সম্পাদন করতে পারেন তাহলে আপনি শিক্ষিত। 


এ সময় তিনি অভিভাবকদেরদের দৃষ্টি আকর্ষন করে বলেন আপনার বাচ্চার ভবিষ্যত আপনার হাতেই। তাই আপনার সন্তানের ভবিষ্যত সুরক্ষায় আপনাদের ভুমিকা গুরুত্বপুর্ণ।


মিলাদ ও দোয়া মাহফিলের পর সমাপনি পরিক্ষার্থী সকলকে স্কুলের পক্ষ থেকে একটি করে জ্যামিতি বক্স ও ব্যাগ উপহার দেওয়া হয়। 
 

এই বিভাগের আরো খবর