রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

রংপুর রাইডার্সে সাকিব

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সপ্তম আসরে ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সে যোগ দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রংপুরের আইকন ক্রিকেটার হিসেবে আগামী মৌসুমে মাঠ মাতাবেন সময়ের সেরা অলরাউন্ডার সাকিব।


বুধবার (৩১ জুলাই) দুপুরে বসুন্ধরা হেড কোয়াটারে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। তবে মাশরাফী না সাকিব কে হবেন অধিনায়ক তা এখনো জানা যায়নি। মাশরাফী এবার বিপিএলে খেলবেন কি না তাও নিশ্চিত করেনি কতৃপক্ষ। 


ঢাকার হয়ে সাকিবের জায়গাতে অধিনায়কত্ব করতে দেখা যেতে পারে বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইউইন মরগান। সদ্য সমাপ্ত দ্বাদশ বিশ্বকাপের আসরে মরগানের অধিনায়কত্বে প্রথমবারের মতো বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড।


খুব সম্ভবত আসন্ন বিপিএলে ঢাকার হয়ে মাঠ মাতাতে আসবেন এই ইংলিশ তারকা ব্যাটসম্যান। যদিও তার আসার বিষয়টি এখনো নিশ্চিত নয়; তবুও ফ্রাঞ্চাইজিটির আশা মরগান ঢাকার হয়ে খেলতে আসবেন।


২০১৬ থেকেই দলটির নেতৃত্ব ভার সাকিবের কাঁধেই। অনেক তারকা ক্রিকেটার ডায়নামাইটসের হয়ে খেললেও নেতৃত্বে ছিলেন সাকিবই। এই বিশ্বসেরা অলরাউন্ডারের অধীনেই খেলেছেন কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে এবং শহীদ আফ্রিদির মতো তারকারা। তবে বিপিএলের শেষ দুই আসরে ঢাকাকে শিরোপা জেতাতে পারেন নি সাকিব। 


বিপিএলের সপ্তম আসরের উদ্বোধনী অনুষ্ঠান হবে আগামী ৩ ডিসেম্বর। আর খেলা মাঠে গড়াবে ৬ ডিসেম্বর।

এই বিভাগের আরো খবর